AB Bank
ঢাকা রবিবার, ২৩ জুন, ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সুখবর দিল এলপিএল


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:০৮ পিএম, ২৩ মে, ২০২৪
সুখবর দিল এলপিএল

আগামী জুলাই থেকে মাঠে গড়াবে লঙ্কা প্রিমিয়ার লিগ (এলপিএল)। এর আগে মঙ্গলবার (২১ মে) অনুষ্ঠিত হয় জমজমাট ফ্র্যাঞ্চাইজিটির নিলাম। কিন্তু দিন না পেরুতেই আসে খারাপ খবর। আর তাতেই বিপাকে পড়তে হয়েছে মুস্তাফিজুর রহমানদের দলকে।

ম্যাচের ফিক্সিং ও জুয়া আয়োজনের অভিযোগে শ্রীলংকার কলম্বো বিমানবন্দর থেকে ডাম্বুলা থান্ডার্সের মালিক তামিম রহমানকে গ্রেফতার করে পুলিশ। একই সঙ্গে খবর আসে, ডাম্বুলা থান্ডার্সের সঙ্গে ফ্র্যাঞ্চাইজি চুক্তি বাতিলের। শঙ্কা তৈরি হয় নিলাম থেকে ফ্র্যাঞ্চাইজিটি কেনা ক্রিকেটারদের নিয়ে। তবে তাদের বিষয়ে সুখবর দিয়েছে এলপিএল কর্তৃপক্ষ।

ডাম্বুলা থান্ডার্সের ফ্র্যাঞ্চাইজি চুক্তি বাতিল হওয়ার অর্থ হচ্ছে এসব ক্রিকেটারদের দলটিতে আর বৈধতা নেই। এখন প্রশ্ন এই ফ্র্যাঞ্চাইজি কেনা এই ক্রিকেটারদের ভাগ্য কী আছে! তারা কি খেলতে পারবে এলপিএল। এ সংশয় কিছুটা দূর করেছে ক্রিকেট বিষয়ক ভারতীয় গণমাধ্যম ক্রিকবাজ। 

এলপিএল কর্তৃপক্ষের কাছে ডাম্বুলার ক্রিকেটারদের ভবিষ্যত নিয়ে প্রশ্ন রাখে গণমাধ্যমটি। জবাবে এলপিএলের এক কর্মকর্তা জানান, ‘এলপিএল সূচি মেনেই এগিয়ে যাবে। এলপিএল শুরু হওয়ার আগেই (ডাম্বুলা থান্ডার্সের জন্য) নতুন মালিক খুঁজে নিতে না পারলে আমরাই এই দলটাকে চালাব। অতীতেও আমরা দুটি দল চালিয়েছি, এবারও আমরা আর্থিক এই ক্ষতির ধাক্কাটা মেনে নিতে প্রস্তুত।’

এদিকে বিদেশি আইকন হিসেবে বাংলাদেশের তারকা পেসার মুস্তাফিজুর রহমানকে আগেই দলে ভেড়ায় ডাম্বুলা থান্ডার্স। পরে নিলাম থেকে দানুশকা গুনাতিলকা, আকিলা ধনাঞ্জয়া, দিলশান মাদুশঙ্কার সঙ্গে বিদেশি ক্রিকেটার হিসেবে ইব্রাহিম জাদরান, হজরতউল্লাহ জাজাই, করিম জানাত, ইফতিখার আহমেদসহ ২৪ জন ক্রিকেটারকে দলে ভেড়ায় ফ্র্যাঞ্চাইজটি।

মুস্তাফিজ ছাড়াও এলপিএলে দল পেয়েছেন বাংলাদেশের আরেক তারকা পেসার তাসকিন আহমেদ। ৫০ হাজার ডলারে ডানহাতি পেসারকে দলে নেয় কলম্বো স্ট্রাইকার্স। তবে নিলামে দল পাননি বাংলাদেশের মুশফিকুর রহিম, লিটন দাস, তাওহীদ হৃদয় ও নাজমুল হোসেন।

উল্লেখ্য, ডাম্বুলা থান্ডার্সসহ এলপিএলে দলের সংখ্যা ৫। এখন লিগটির কর্তৃপক্ষ নিজেরা দল চালাক কিংবা নতুন মালিক পেয়ে যাক, দুই ক্ষেত্রেই বদলে যাবে দলের নাম। তবে বদলাবে না ক্রিকেটারদের তালিকা। আগামী ১ জুলাই শুরু হবে এলপিএলের নতুন মৌসুম। যার ফাইনাল হবে ২১ জুলাই। 

একুশে সংবাদ/এস কে

Link copied!