AB Bank
ঢাকা সোমবার, ২৪ জুন, ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পাকিস্তান দলের সঙ্গে যোগ দিলেন গ্যারি কার্স্টেন


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১২:৫১ পিএম, ২১ মে, ২০২৪
পাকিস্তান দলের সঙ্গে যোগ দিলেন গ্যারি কার্স্টেন

আসন্ন টি-২০ বিশ্বকাপে ভালো ফল করতে মরিয়া পাকিস্তান দল। রীতিমতো ঢেলে সাজানো হয়েছে কোচিং স্টাফ সহ গোটা দলকে। অধিনায়ক হিসেবে সাদা বলের ফর্ম্যাটে ফেরানো হয়েছে বাবর আজমকে।২০১৭ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ের পর থেকে আইসিসি ট্রফি খরা চলছে পাকিস্তানের। সেই খরা কাটাতে পিসিবি এবার আগে থেকেই কোমর বেঁধে নেমেছে।

প্রাক্তন দক্ষিণ আফ্রিকার ব্যাটার তথা বিশ্বকাপজয়ী কোচ গ্যারি কার্স্টেনের হাতে পাকিস্তান সিনিয়র দলের কোচিংয়ের দায়িত্ব তুলে দেওয়া হয়েছে। পিসিবি সাদা বলের ক্রিকেটে জাতীয় দলের কোচ ঘোষণা করেছিল গত ২৮ এপ্রিল। সেই ঘোষনার তিন সপ্তাহ পরে এবার দলের সঙ্গে যোগ দিলেন তিনি। আসন্ন টি-২০ বিশ্বকাপের আগে প্রস্তুতি সারতে ইংল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজ খেলবে পাকিস্তান দল।তার আগেই দলের সঙ্গে যোগ দিয়েছেন গ্যারি। তাঁর নাম কোচ হিসেবে ঘোষণার পরে ও পাকিস্তান দল আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ টি-২০‍‍`র সিরিজও খেলে ফেলেছে। সেই সিরিজে দলের সঙ্গে যোগ দেননি গ্যারি কার্স্টেন।

এই মুহূর্তে ইংল্যান্ডের লিডসে রয়েছে পাক দল। সেখানে দলের সঙ্গে গতকাল যোগ দিয়েছেন গ্যারি কার্স্টেন। বুধবার লিডসেই শুরু হবে পাকিস্তান-ইংল্যান্ড টি-২০ সিরিজ। এই সিরিজ শেষ করার পরেই দুই দলই উড়ে যাবে টি-২০ বিশ্বকাপের অন্যতম আয়োজক দেশ আমেরিকা যুক্তরাষ্ট্রে।

বিশ্বকাপের মাত্র এক মাস আগে নিয়োগ চূড়ান্ত হলেও কার্স্টেন আইপিএল চলার কারণে দলের সঙ্গে যোগ দিতে পারেননি। আইপিএলে গুজরাট টাইটানসের ব্যাটিং কোচ হিসেবে নিযুক্ত ছিলেন কার্স্টেন। তাঁর দল গুজরাট এবারের আইপিএলে লিগ পর্ব থেকে বিদায় নেয়। তারপরেই দলের সঙ্গে যোগ দিলেন তিনি।পিসিবির ‘এক্স’ হ্যান্ডল থেকে পাকিস্তান দলের টিম হোটেলে কার্স্টেনের প্রথম সাক্ষাতের একটি ছবি পোস্ট করা হয়।

কার্স্টেনের হাতে পাকিস্তানের জার্সি তুলে দেন সহকারী কোচ আজহার মাহমুদ, সিনিয়র ম্যানেজার ও নির্বাচক ওয়াহাব রিয়াজ এবং অধিনায়ক বাবর আজম। টি-২০ বিশ্বকাপে পাকিস্তানের প্রথম ম্যাচ ৬ জুন মার্কিন যুক্তরাষ্ট্রের বিপক্ষে। এই বিশ্বকাপে ‍‍`এ’ গ্রুপে রয়েছে পাকিস্তান। এছাড়াও এই গ্রুপে রয়েছে ভারত, কানাডা ও আয়ারল্যান্ড। ভারত বনাম পাকিস্তান হাইভোল্টেজ ম্যাচটি হবে ৯ জুন নিউ ইয়র্কের নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামে। এই স্টেডিয়ামের দর্শক ধারন ক্ষমতা ৩৪০০০।

একুশে সংবাদ/এস কে 

Link copied!