AB Bank
ঢাকা শুক্রবার, ১৪ জুন, ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

লিগ টেবিলে প্রথম স্থানে কলকাতা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০২:৫৪ পিএম, ১৬ মে, ২০২৪
লিগ টেবিলে প্রথম স্থানে কলকাতা

২০২৪ আইপিএলে লিগ পর্ব প্রায় শেষের পথে। ইতিমধ্যেই এবারের আইপিএলের লিগ পর্বে প্রথম স্থান দখল করেছে কলকাতা নাইট রাইডার্স। এর আগে কখনও প্রথম স্থান পায়নি কেকেআর। ২০১২ এবং ২০১৪ সালে দল চ্যাম্পিয়ন হলেও লিগ টেবিলে প্রথম স্থানে এতকাল শেষ করতে পারেনি কেকেআর। কিন্তু এবার শ্রেয়স আইয়ারের অধিনায়কত্বে সেটাই করে দেখিয়েছে নাইট রাইডার্স।

বুধবার পাঞ্জাব কিংসের বিরুদ্ধে রাজস্থান রয়্যালস দল হেরে যাওয়ায় তাদের পক্ষে আর কোনও ভাবেই প্রথম স্থানে শেষ করা সম্ভব নয়। এক ম্যাচ বাকি থাকতেই ১৯ পয়েন্ট নিয়ে লিগ টপার কেকেআর। বর্তমান ফ্র্যাঞ্চাইজিগুলোর মধ্যে নাইটরাই এতদিন একমাত্র দল ছিল, যারা কখনও লিগ শীর্ষে শেষ করতে পারেননি। কিন্তু সেই আক্ষেপ মিটে গেল গৌতম গম্ভীর, শ্রেয়স আইয়ারের হাত ধরে। সব থেকে বেশি ৪বার আইপিএলের লিগ টেবিলের শীর্ষে শেষ করেছে মুম্বাই ইন্ডিয়ানস দল।

চ্যাম্পিয়ন হওয়ার নিরিখে কলকাতা নাইট রাইডার্স রয়েছে তৃতীয় স্থানে। মুম্বাই ইন্ডিয়ান্স, চেন্নাই সুপার কিংসের পিছনে। মুম্বাই এবং চেন্নাই ট্রফি জিতেছে পাঁচবার। কলকাতা এখনও পর্যন্ত জিতেছে ২বার। ২০২১ সালে ফাইনালে উঠলেও শেষরক্ষা হয়নি, সেবার সিএসকের কাছে হেরে যায় ভেঙ্কটেশ আইয়াররা। এবার কিন্তু আরও অনেক ক্ষুরধার রাসেল, নারিনরা। যে ছন্দে এগিয়ে চলেছে, তাতে ট্রফি জেতা মোটেই অসম্ভব নয় তাদের কাছে। পরের তিনটে ম্যাচ জিততে পারলেই চ্যাম্পিয়ন হবে শাহরুখ খানের ফ্র্যাঞ্চাইজি।

একঝলকে আইপিএলের টেবিল টপাররা-
মুম্বাই ইন্ডিয়ান্স ৪ বার, ২০১০, ২০১৭, ২০১৯ এবং ২০২০ সালে

দিল্লি ক্যাপিটালস ৩বার, ২০০৯, ২০১২ এবং ২০২১ সালে

চেন্নাই সুপার কিংস ২বার, ২০১৩ এবং ২০১৫ সালে

গুজরাট টাইটান্স ২বার, ২০২২ এবং ২০২৩ সালে

রাজস্থান রয়্যালস ১বার, ২০০৮ সালে

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ১বার, ২০১১ সালে

পাঞ্জাব কিংস ১বার, ২০১৪ সালে

গুজরাট লায়ন্স ১বার, ২০১৬ সালে

সানরাইজার্স হায়দরাবাদ ১বার, ২০১৮ সালে

কলকাতা নাইট রাইডার্স টেবিল টপার হিসেবে শেষ করল ২০২৪ সালে

আইপিএলের টেবিল টপার হওয়ার সুবাদে প্রথম কোয়ালিফায়ারে খেলবে নাইট রাইডার্স। তার আগে রবিবার নিয়মরক্ষার ম্যাচ রয়েছে রাজস্থানের বিরুদ্ধে। ফোকাস এখন থেকেই কোয়ালিফায়ারে থাকলেও নাইটরা চাইবেন এই ম্যাচ জিততে। কারণ রাজস্থানকে হারিয়ে কোয়ালিফায়ারে খেলতে নামলে আত্মবিশ্বাসের দিক থেকে অনেক ভালো জায়গায় থাকবেন নারিন, রাসেলরা। এই ম্যাচেই ওপেনিং কম্বিনেশন একবার দেখে নিতে চাইবেন কোচ এবং অধিনায়ক। ফিল সল্টের পরিবর্ত হিসেবে নারিনের সঙ্গে গুরবাজকে একবার খেলিয়ে নিলে, তাদের বোঝাপড়া ভালো হবে।


একুশে সংবাদ/হি টা/এস কে  

Link copied!