AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৮ জুন, ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বন্যার্তদের জন্য বিমানে খাবার পাঠালেন নেইমার


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৪:১৯ পিএম, ৯ মে, ২০২৪
বন্যার্তদের জন্য বিমানে খাবার পাঠালেন নেইমার

ভয়াবহ বন্যার মুখে পড়েছে দক্ষিণ ব্রাজিলের রাজ্য রিও গ্রান্দে দো সুলে। এরই মধ্যে বন্যায় পানিতে তলিয়ে গেছে শত শত শহর। এমনকি ডুবে গেছে বিমানবন্দর এবং ফুটবল স্টেডিয়ামও। দেশের এমন ক্রান্তিকালে এগিয়ে এসেছেন ব্রাজিলিয়ান মহাতারকা নেইমার জুনিয়র। প্রাকৃতিক এ দুর্যোগের কারণে সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়েছে রিও গ্রান্দে দো সুলের একটি বিমানবন্দর। এমন অবস্থায় দুর্গতদের উদ্ধারে হেলিকপ্টার, ছোট প্লেন ও খাবার পাঠিয়েছেন তারকা ফুটবলার নেইমার জুনিয়র। 

আন্তর্জাতিক সংবাদসংস্থা এপি’র দেওয়া তথ্যমতে– এখন পর্যন্ত সেখানে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ১০০। বাস্তুচ্যুত হয়েছেন আড়াই লাখেরও বেশি মানুষ। বন্যায় অন্তত ১৩০ জন মানুষ হারিয়ে গেছে। বিচ্ছিন্ন হয়ে গেছে আশপাশের অঞ্চলের সঙ্গে যোগাযোগ ব্যবস্থা।

বন্যার্তদের পাশে দাঁড়াতে উদ্যোগ নিয়েছে ব্রাজিল ফুটবল ফেডারেশন (সিবিএফ)। ফান্ড গড়তে তারকা ফুটবলারদের মাধ্যমে বার্তা দিচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। অবশ্য বন্যা শুরুর মুহূর্তেই ত্রাণ সাহায্য পাঠিয়ে দেন নেইমার। রিও প্রদেশের জন্য নগদ অর্থও পাঠিয়েছেন তিনি, যদিও আর্থিক অঙ্ক প্রকাশ করেননি।

নেইমারের অনুপস্থিতিতে পুরো সহায়তার কাজটি দেখভাল করছেন নেইমারের বাবা সিনিয়র নেইমার। ব্রাজিল তারকার সাহায্যের অর্থে ছোট একটি বিমানবোঝাই করে দক্ষিণের ওই অঞ্চলে খাবার পাঠানো হয়। এছাড়া সৌদি আরব থেকে বন্যার্তদের সহায়তায় আরেকটি বড় বিমান পাঠিয়েছেন তিনি।

শুধু নিজে সাহায্যের হাত বাড়িয়েই বসে থাকেননি। সেই সঙ্গে সামর্থ্যবানদের প্রতিও দেশবাসীর এ বিপদে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন নেইমার। ওই ত্রাণ সহায়তার কথা ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে নিজেই জানিয়েছেন তিনি।

সেখানে নেইমার লিখেছেন, ‘আমি যা করি বা যেভাবে সহায়তা করি তার সবই আমি পোস্ট করে জানাতে পছন্দ করি না। কারণ এ ধরনের কাজ মন থেকে করতে হয়, প্রতিশ্রুতির জন্য নয়। তাই এই পোস্টের উদ্দেশ্য হচ্ছে অন্যদেরও এগিয়ে আসার ব্যাপারে উৎসাহ দেওয়া।’

তিনি আরো লেখেন, ‘আমি আমার এয়ারক্রাফটের সকল পাইলট এবং যারা এতে যুক্ত ছিল সবাইকেই ধন্যবাদ জানাই। দূর থেকেই প্রার্থনা করছি যেন সবকিছু আবার স্বাভাবিক অবস্থায় ফিরে আসে। বাবা আমার দেখভাল করার পাশাপাশি সম্ভাব্য সব উপায়ে সহায়তা করছেন।’

এদিকে পানি ও কাঁদার নিচে বেশ কয়েকটি স্টেডিয়াম তলিয়ে যাওয়ায় কনমেবল ব্রাজিলে লিবার্তাদোরেস ও সুল-আমেরিকানার খেলা স্থগিত করেছে। এর আগে ২০ দিনের জন্য খেলা স্থগিতের আহবান জানায় সিবিএফ।

একুশে সংবাদ/এস কে    
 

Link copied!