AB Bank
ঢাকা সোমবার, ২৪ জুন, ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

স্বাগতিকরা করলো ২১৭ রান, প্রতিপক্ষের ১১ ব্যাটসম্যান করলেন ১২ রান


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০১:৫১ পিএম, ৯ মে, ২০২৪
স্বাগতিকরা করলো ২১৭ রান, প্রতিপক্ষের  ১১ ব্যাটসম্যান করলেন ১২ রান

বর্তমানে টি-টোয়েন্টি ম্যাচ মানেই যেনো রানের বন্যা। বোলারদের চার-ছক্কা মেরে মাঠ মাতিয়ে রাখে ব্যাটাররা। বর্তমান যুগে টি-টোয়েন্টিতে দুইশো রানও এখন নিরাপদ নয়। চলমান আইপিএলে অনেক ম্যাচেই দুইশোরও বেশি রান তাড়া করে জয় তুলে নিয়েছে পরে ব্যাটিং করা দল। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে যখন চলছে রানবন্যা ঠিক তখন ১২ রানে অলআউট হয়ে আলোচনায় মঙ্গোলিয়া।      

আজ বৃহস্পতিবার (৯ মে) জাপানের বিপক্ষে মঙ্গোলিয়ার ব্যাটিং মাত্র ৮.২ ওভারেই গুটিয়ে গেছে। তাতে মাত্র ১২ রানে সবকয়টি উইকেট হারিয়ে ফেলে মঙ্গোলিয়া। জাপান সফরে মঙ্গোলিয়া ৭টি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে। এটি ছিল সিরিজের দ্বিতীয় ম্যাচ।  

জাপানের সানো ইন্টারন্যাশনাল ক্রিকেট গ্রাউন্ডে প্রথমে ব্যাট করে স্বাগতিক দল সাবোরিশ রবিচন্দ্রনের ৬৯ রানে ভর করে ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২১৭ রান সংগ্রহ করে।রান তাড়া করতে নেমে পঞ্চম ওভারে ৫ উইকেটে মঙ্গোলিয়ার রান ছিল ১০। কিন্তু আর মাত্র ২ রান তুলতেই পরের ৫ উইকেট হারায় তারা। দলটির ছয়জন ব্যাটার রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরে আসেন। সর্বোচ্চ ৪ রান আসে একজনের ব্যাট থেকেই।

জাপানের বাঁহাতি পেসার কাজুমা কাতো-স্টাফোর্ড ৩.২ ওভার বল করে ৭ রানে ৫ উইকেট শিকার করেন।

রান ও বল উভয় হিসেবেই এটি দ্বিতীয় সর্বনিম্ন ইনিংসের রেকর্ড। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বনিম্ন রানে অলআউট হওয়ার রেকর্ড আইল অব ম্যানের। আইরিশ সাগরেরত স্বায়ত্ত্বশাসিত অঞ্চলটি ২০২৩ সালে স্পেনের বিপক্ষে ৮.৪ ওভার ব্যাট করে মাত্র ১০ রানে অলআউট হয়েছিল।আর সর্বনিম্ন বল খেলে অলআউট হওয়ার রেকর্ডটি রুয়ান্ডার দখলে। ২০২৩ সালে নাইজেরিয়ার বিপক্ষে মাত্র ৩৭ বল টিকেছিল রুয়ান্ডার ইনিংস।

মঙ্গোলিয়ার আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক গত বছর এশিয়ান গেমস দিয়ে। অভিষেক ম্যাচেই নেপালের বিপক্ষে ২০ ওভারে ৩ উইকেট শিকার করতে ৩১৪ রান দেয় তারা। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে তো বটেই, যে কোনো স্বীকৃত টি-টোয়েন্টিতে এটিই কোনো দলের সর্বোচ্চ রানের বিশ্বরেকর্ড। সে ম্যাচে নেপালের দীপেশ সিং মাত্র ৯ বলে অর্ধশতক হাঁকান। এটিও স্বীকৃত টি-টোয়েন্টিতে দ্রুততম অর্ধশতকের রেকর্ড ।এবার আরও একটি লজ্জার রেকর্ডে নাম জড়াল মঙ্গোলিয়ার।

 

একুশে সংবাদ/এস কে  

Link copied!