AB Bank
ঢাকা শুক্রবার, ২১ জুন, ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

টি-টোয়েন্টি বিশ্বকাপে আইএসের ‌‌‘হামলার হুমকি’


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৪:৩৮ পিএম, ৬ মে, ২০২৪
টি-টোয়েন্টি বিশ্বকাপে আইএসের ‌‌‘হামলার হুমকি’

টি২০ বিশ্বকাপ শুরুর আগেই বড়সড় প্রশ্ন দেখা দিল। টি২০ বিশ্বকাপে নাশকতার ছক, হঠাৎই সামনে এল এমন তথ্য। জানা গেছে, ত্রিনিদাদ অ্যান্ড তোবাগোতে বিশ্বকাপের ম্যাচের সময় নাশকতার ছক কষেছে উত্তর পাকিস্তানের এক জঙ্গি সংগঠন। বিভিন্ন ক্যারিবিয়ান সংবাদমাধ্যমেই দাবি করা হয়েছে, এই দ্বিপরাষ্ট্রকে টি২০ বিশ্বকাপ আয়োজনের আগে হুমকি দেওয়া হয়েছে। সেকথা স্বীকার করে নিয়েছেন ত্রিনিদাদ অ্যান্ড তোবাগোর প্রধানমন্ত্রী ডঃ কিথ রলি। কোনও রকম অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে সেই জন্য ইতিমধ্যেই তাদের নিরাপত্তা আধিকারিকরা কাজ শুরু করে দিয়েছে বলেও জানিয়েছেন তিনি।

টি২০ বিশ্বকাপের বেশ কয়েকটি হাইভোল্টেজ ম্যাচ হওয়ার কথা ওয়েস্ট ইন্ডিজে, যার মধ্যে নিউজিল্যান্ড বনাম ওয়েস্ট ইন্ডিজের ম্যাচ রয়েছে ১৩জুন, ত্রিনিদাদ অ্যান্ড তোবাগোর ব্রায়ান লারা ক্রিকেট অ্যাকাডেমির মাঠে। আরও কয়েকট ম্যাচ ছাড়াও ত্রিনিদাদ অ্যান্ড তোবাগোতে একটি সেমিফাইনাল ম্যাচ হওয়ারও কথা রয়েছে। ফলে তারাও যথেষ্ট চাপে পড়ে গেছে।

ইতিমধ্যেই বিষয়টি নিয়ে তাদের কাছে জানতে চেয়েছে আইসিসিও। কারণ আইসিসি ইভেন্ট হওয়ায় শুধুমাত্র ক্রিকেটার বা সাপোর্ট স্টাফ নয়, এই প্রতিযোগিতা দেখতে সেদেশে ভিড় জমাবে কাতারে কাতে বিদেশি সমর্থকরাও। ফলে কোনওরকম অপ্রীতিকর ঘটনা ঘটলে তার পরিণাম ভয়ঙ্কর হতে পারে, তাই আগে ভাগে আইসিসিও চাইছে বিষয়টি নিয়ে নিশ্চিন্ত হতে। আইসিসির তরফে জানানো হয়েছে নাশকতার আশঙ্কার কথা জানতে পেরেই তারা ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের সঙ্গে কথা বলেছেন যাতে তারা বিষয়টি খতিয়ে দেখেন এবং ব্যবস্থা নেন। ক্যারবিয়ানদের তরফেও আইসিসিকে জানানো হয়েছে, নিরাপত্তা নিতে তাঁরা পর্যাপ্ত ব্যবস্থা রাখবেন।

ত্রিনিদাদ অ্যান্ড তোবাগোর প্রধানমন্ত্রী ডঃ কিথ রলি বলেছেন, ‘দুর্ভাগ্যবশত এখনও একবিংশ শতাব্দীতে এসেও সন্ত্রাসবাদের ভয় রয়েই গেছে। বড় কোনও ইভেন্ট আয়োজন করতে গেলে, যেখানে প্রচুর মানুষের জনসমাগম হবে, তখন বাড়তি নিরাপত্তার ব্যবস্থা করতে হয়। যতরকম সম্ভব দিক থেকে নাশকতা রুখতে চেষ্টা করছি আমরা। লোকাল লেভেলে নিরাপত্তা আধিকারিকদের পাশাপাশি আমাদের ইন্টেলিজেন্সও বদ্ধপরিকর নিরাপত্তা সুনিশ্চিত করার ব্যাপারে। গোটা প্রতিযোগিতা জুড়েই তাঁরা মানুষকে নিরাপত্তা দেবে যাতে কোনও অপ্রীতিকর ঘটনা না ঘটে’। 

ত্রিনিদাদ অ্যান্ড তোবাগোয় রয়েছে টি২০ বিশ্বকাপের মোট ৫ ম্য়াচ। তার মধ্যে খেলা রয়েছে নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, আফগানিস্তান, পাপুয়া নিউ গিনি এবং উগান্ডার।
 

একুশে সংবাদ/এস কে    
 

Link copied!