AB Bank
ঢাকা সোমবার, ২৪ জুন, ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মেসির রেকর্ডের দিনে উড়ে গেল রেড বুলস


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৫:০৬ পিএম, ৫ মে, ২০২৪
মেসির রেকর্ডের দিনে উড়ে গেল রেড বুলস

মেসি রেকর্ড গড়েই চলেছেন। এবার একই ম্যাচে পাঁচটি অ্যাসিস্ট করলেন আর্জেন্টাইন এই সুপারস্টার। সেই সুবাদে তার দল জিতল ৬-২ গোলে। লুইস সুয়ারেজ করলেন হ্যাটট্রিক। মেসি নিজেও গোল করলেন। এক গোলে পিছিয়ে গিয়েও ৬-২ গোলে জয়।

মেজর লিগ সকারে অনবদ্য কামব্যাক লিওনেল মেসির ইন্টার মিয়ামির। নিউ ইয়র্ক রেড বুলসের বিপক্ষে ৩০ মিনিটেই পিছিয়ে গেছিল সুয়ারেজ-মেসিদের দল। রেল বুলসের হয়ে গোল করেন ভ্যানজার। কিন্তু যে দলে মেসি-সুয়ারেজ জুটি রয়েছে, তারা কি আর এত সহজে হাল ছাড়ে। বিরতির পর অবিশ্বাস্য কামব্যাক করল ইন্টার মিয়ামি, সৌজন্যে লিওনেল মেসির রেকর্ড। একাই পাঁচটি গোলের অ্যাসিস্ট করেলেন আর্জেন্টাইন রাজপুত্র, লুইস সুয়ারেজও সেই সুযোগে করে ফেললেন হ্যাটট্রিক। মেসি নিজেও গোল করলেন।  বাকি দুটি গোল করেন মাতিয়াস রোহাস। বিরতির পর আধ ঘন্টার স্পেলেই কার্যত লন্ডভন্ড হয়ে গেল নিউ ইয়র্ক রেড বুলস। কিছু বুঝে ওঠার আগেই ৩১ মিনিটে ৬ গোল হজম করল বিরতিতে ১-০ লিড নিয়ে সাজঘরে যাওয়া নিউ ইয়র্কের দলটি।  

লেমন ব্রেকের পর পরিস্থিতি সুবিধাজনক নয় বুঝতে পেরেই রোহাসকে নামান কোচ জেরার্ডো মার্তিনো। মাঠে নেমেই তিন মিনিটের মধ্যে গোল করেন প্যারাগুয়ের এই মিডফিল্ডার। মেসির পাস থেকে ৪৮ মিনিটে গোল করে মিয়ামিকে সমতায় ফেরান তিনি। ২ মিনিট পরই দলকে এগিয়ে দেন স্বয়ং লিও। সুয়ারেজের সঙ্গে অসাধারণ বোঝাবুঝিতে গোল করে যান মেসি।

৬২ মিনিটে নিউ ইয়র্ক রেড বুলসের ডিফেন্সে চিড় ধরিয়ে রোহাসকে অনবদ্য পাস দেন মেসি, প্যারাগুয়ের মিডফিল্ডার কোনও ভুলই করেননি নিজের দ্বিতীয় গোল করতে। এরপর মাত্র ১২ মিনিটের স্পেলেই বার্সার সতীর্থ লুইস সুয়ারেজকে দিয়ে হ্যাটট্রিক করান এলএমটেন। ৬৮ মিনিটে মেসির পাস থেকে ভলিতে গোল করে যান উরুগুয়ের এই ফুটবলার। ৭৫ মিনিটে মেসির সঙ্গে ওয়াল পাস খেলে রেড বুলসের রক্ষণ ভেঙে গোল করেন সুয়ারেজ। ৮১ মিনিটে দলের ষষ্ঠ এবং সুয়ারেজের তৃতীয় গোলও আসে মেসির সৌজন্যেই। এক্ষেত্রেও আর্জেন্তাইন তারকা তৈরি করে দেওয়া বল, ক্লোজ রেঞ্জ থেকে শটে গোল করে নিজে হ্যাটট্রিক সম্পূ্র্ণ করেন সুয়ারেজ।

মেজর লিগ সকারে বিরল নজির গড়ে ফেললেন লিওেল মেসি। একাই ছয় গোলের ক্ষেত্রে অবদান রাখলেন তিনি। ম্যাচে মিয়ামির সব গোলের ক্ষেত্রেই অবদান থাকল লিওর। একাই করালেন পাঁচটি গোল, নিজে করলেন একটি। আর সব কটি গোলই হল তাঁর দলের, ম্যাচের দ্বিতীয়ার্ধে, অর্থাৎ পরের ৪৫ মিনিটে। এই নিউ ইয়র্ক রেড বুলস দলই চলতি বছরের ২৩ মার্চ ৪-০ গোলে হারিয়েছিল ইন্টার মিয়ামিকে, তাঁঁরই মধুর প্রতিশোধ নিলেন লিও, সুয়ারেজরা। আগামী রবিবার মন্ট্রিয়ালের বিপক্ষে ম্যাচ রয়েছে মেসিদের।

একুশে সংবাদ/এস কে   

 


 

Link copied!