AB Bank
ঢাকা শনিবার, ২৭ জুলাই, ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

দুর্নীতির দায়ে ক্রিকেটে পাঁচ বছর নিষিদ্ধ থমাস


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৪:৪৩ পিএম, ৩ মে, ২০২৪
দুর্নীতির দায়ে ক্রিকেটে  পাঁচ বছর নিষিদ্ধ থমাস

দুর্নীতিবিরোধী সাতটি ধারা ভঙ্গের অভিযোগ স্বীকার করার পর ওয়েস্ট ইন্ডিজের ব্যাটার ডেভন থমাসকে  ক্রিকেটে  পাঁচ বছরের জন্য নিষিদ্ধ করেছে   খেলাটির  সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

আইসিসি জানিয়েছে, অভিযোগের এক বছর পর শাস্তি দেওয়া হয়েছে থমাসকে এবং শেষ ১৮ মাস নিষেধাজ্ঞা স্থগিত থাকবে।

২০০৯ থেকে ২০২২ সাল পর্যন্ত আন্তর্জাতিক তিন ফরম্যাটে ওয়েস্ট ইন্ডিজের হয়ে ৩৪টি ম্যাচ খেলেছেন থমাস। তার বিপক্ষে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ, লঙ্কা প্রিমিয়ার লিগ এবং আবুধাবি টি-১০ লিগে আইন ভঙ্গের অভিযোগ উঠে।

এই অভিযোগগুলোর মধ্যে সবচেয়ে গুরুতর ছিলো, শ্রীলংকা ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে ম্যাচ পাতানোর সাথে জড়িত ছিলেন ৩৪ বছর বয়সী থমাস। ইতোমধ্যে নিজের অপরাধ স্বীকার করে নিয়েছেন তিনি।

আইসিসির ইন্টেগ্রিটি ইউনিটের মহাব্যবস্থাপক অ্যালেক্স মার্শাল বলেন, ‘আন্তর্জাতিক, ঘরোয়া ও ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলার সুবাদে অনেক দুর্নীতি বিরোধী শিক্ষা কার্যক্রমে অংশ নিয়েছেন থমাস। এজন্য তিনি জানতেন, দুর্নীতি বিরোধী ধারা অনুসারে তার কি কি করতে হবে। কিন্তু তিনটি ভিন্ন ফ্র্যাঞ্চাইজি লিগে সেগুলো পালন করতে ব্যর্থ হয়েছেন তিনি।’

তিনি আরও বলেন, ‘এই নিষেধাজ্ঞায় খেলোয়াড় এবং দুর্নীতিবাজদের জন্য শক্তিশালী বার্তা পাঠাতে হবে যে, আমাদের খেলায় এটি কঠোরভাবে প্রতিরোধ করা হয়।’

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!