AB Bank
ঢাকা শুক্রবার, ১৪ জুন, ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শ্রীলঙ্কা দলের সঙ্গে যুক্ত হলেন ওয়াসিম আকরাম


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৭:৫৪ পিএম, ২ মে, ২০২৪
শ্রীলঙ্কা দলের সঙ্গে যুক্ত হলেন ওয়াসিম আকরাম

আইসিসি আয়োজিত টি-২০ বিশ্বকাপ শুরু হতে চলেছে ১ জুন থেকে। ইতিমধ্যেই বিভিন্ন দেশ তাদের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করে দিয়েছে। উন্মোচিত হয়েছে বিভিন্ন দেশের নতুন জার্সিও। ইতিমধ্যেই আমেরিকাতে পিচ বসানোর কাজও শুরু হয়ে গিয়েছে। টি-২০ বিশ্বকাপের আগেই পাকিস্তান ক্রিকেট বোর্ড থেকেও তাদের নতুন কোচিং স্টাফদের নামও ঘোষণা করা হয়েছে। আর এবার শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড থেকে তাদের আসন্ন টি-২০ বিশ্বকাপের আগে বোলিং ‍‍`পরামর্শদাতার‍‍` নাম ঘোষণা করা হল।  

টি-২০ বিশ্বকাপের আগে শ্রীলঙ্কার বোলারদের অনুশীলন করিয়ে তাদেরকে বিশ্বকাপের জন্য তৈরি করার গুরুদায়িত্ব দেওয়া হয়েছে কিংবদন্তি পাকিস্তানি পেসার তথা প্রাক্তন অধিনায়ক ওয়াসিম আকরামকে। শ্রীলঙ্কা বোর্ড থেকে এই খবরটি নিশ্চিত করা হয়েছে। লঙ্কান বোর্ড থেকে একটি বোলিং অনুশীলন আয়োজন করা হচ্ছে। এই শিবির চলবে দুই দিন। দুই দিন ব্যাপী এই শিবিরে শ্রীলঙ্কান বোলারদের প্রশিক্ষণ দিয়ে তাদেরকে টি-২০ বিশ্বকাপের জন্য তৈরি করবেন আকরাম। ইতিমধ্যেই শ্রীলঙ্কায় পৌঁছে গিয়েছেন আকরাম। জানা যাচ্ছে বৃহস্পতিবার থেকেই শুরু হবে এই দুই দিনের অনুশীলন ক্যাম্প।  

এই অনুশীলন শিবিরে নেতৃত্ব দেবেন ওয়াসিম আকরাম। জাতীয় দলের বোলারদেরকে কাছ থেকে পর্যবেক্ষণ করার পাশাপাশি তাদের ভুল ত্রুটি শুধরে দিয়ে তাদেরকে উন্নতির আরও পরামর্শ দেবেন আকরাম। তবে বোলারদেরকে অনুশীলন করানোর পাশাপাশি আরও একটি দায়িত্ব দেওয়া হয়েছে ওয়াসিম আকরামকে। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের হাই পারফরম্যান্স কোচ এবং বড় বড় স্থানীয় ক্লাবগুলোর কোচদেরকেও প্রশিক্ষণ দেবেন ওয়াসিম আকরাম। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের তরফে একটি বিবৃতি জারি করা হয়েছে। সেখানে লেখা হয়েছে সব মিলিয়ে মোট পাঁচটি সেশন ওয়াসিম আকরাম করাবেন। যেখানে তিনি শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের পেস অ্যাকাডেমি, হাই পারফরম্যান্স কোচ এবং বড় ক্লাবের কোচদের প্রশিক্ষণ দেবেন।

এর পাশাপাশি শ্রীলঙ্কা ক্রিকেট দলের সদস্যদের বিশ্বকাপের যে অনুশীলন তাও তদারকি করবেন তিনি। আইসিসি আয়োজিত পুরুষদের আসন্ন টি-২০ বিশ্বকাপের আগে শ্রীলঙ্কার জাতীয় দলের বোলারদের বোলিং অনুশীলন করাবেন তিনি। দেশের জাতীয় দলের মানোন্নয়নের পাশাপাশি দেশের ক্লাব, ফাই পারফরম্যান্সের কেন্দ্রগুলিরও মানোন্নয়ন ঘটানোই মূল লক্ষ্য শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের। আর সেই কারণেই তাদের তরফে এই উদ্যোগ নেওয়া হয়েছে।


একুশে সংবাদ/এস কে 

Link copied!