AB Bank
ঢাকা শুক্রবার, ১৪ জুন, ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আইপিএলের কমলা টুপির তালিকায় শীর্ষে কে?


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৫:২৫ পিএম, ২০ এপ্রিল, ২০২৪
আইপিএলের কমলা টুপির তালিকায় শীর্ষে কে?

জমে উঠেছে আইপিএল। শুক্রবার পর্যন্ত প্রতিযোগিতার ৩৪টি ম্যাচ হয়ে গিয়েছে। এখনও কমলা টুপির তালিকায় শীর্ষে বিরাট কোহলি। দল খারাপ খেললেও বিরাটের ব্যাটে রান রয়েছে। কমলা টুপির তালিকায় প্রথম দশে কেকেআরের এক জনই রয়েছেন।

১) বিরাট কোহলি— ৭টি ম্যাচে ৩৬১ রান বিরাটের। ১টি শতরান ও ২টি অর্ধশতরান করেছেন। ৭২.২০ গড় ও ১৪৭.৩৪ স্ট্রাইক রেটে রান করেছেন রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর এই ব্যাটার।

২) রিয়ান পরাগ— তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন রাজস্থান রয়্যালসের এই ব্যাটার। ৭টি ম্যাচে তাঁর রান ৩১৮। ৬৩.৬০ গড় ও ১৬১.৪২ স্ট্রাইক রেটে রান করেছএন তিনি। ৩টি অর্ধশতরান করেছেন পরাগ।

৩) রোহিত শর্মা— গত তিনটি ম্যাচে রান করে তালিকায় উপরে উঠে এসেছেন রোহিত। ৭টি ম্যাচে ২৯৭ রান করেছেন মুম্বই ইন্ডিয়ান্সের ব্যাটার। ৪৯.৫০ গড় ও ১৬৪.০৮ স্ট্রাইক রেটে রান করেছেন তিনি। ১টি শতরান করেছেন রোহিত।

৪) লোকেশ রাহুল— লখনউ সুপার জায়ান্টসের এই ব্যাটারও গত কয়েকটি ম্যাচে রান করে জায়গা করে নিয়েছেন। ৭টি ম্যাচে তাঁর রান ২৮৬। ৪০.৮৬ গড় ও ১৪৩ স্ট্রাইক রেটে রান করেছেন তিনি। ২টি অর্ধশতরান করেছেন রাহুল।

৫) সুনীল নারাইন— তালিকায় কেকেআরের একমাত্র ক্রিকেটার। ৬টি ম্যাচে ২৭৬ রান করেছেন নারাইন। ৪৬ গড় ও ১৮৭.৭৫ স্ট্রাইক রেটে রান করেছেন তিনি। ১টি শতরান ও ১টি অর্ধশতরান করেছেন নারাইন।

৬) সঞ্জু স্যামসন— ষষ্ঠ স্থানে রয়েছেন রাজস্থানের অধিনায়ক। ৭টি ম্যাচে ২৭৬ রান করেছেন তিনি। ৫৫.২০ গড় ও ১৫৫.০৫ স্ট্রাইক রেটে রান করেছেন তিনি। ৩টি অর্ধশতরান করেছেন সঞ্জু।

৭) শুভমন গিল— প্রথম দশে ঢুকে পড়েছেন গুজরাত টাইটান্সের অধিনায়ক। ৭টি ম্যাচে ২৬৩ রান করেছেন তিনি। ৪৩.৮৩ গড় ও ১৫১.১৪ স্ট্রাইক রেটে রান করেছেন শুভমন। ২টি অর্ধশতরান করেছেন তিনি।

৮) হেনরিখ ক্লাসেন— ৬টি ম্যাচে ২৫৩ রান করেছেন ক্লাসেন। ৬৩.২৫ গড় ও ১৯৯.২১ স্ট্রাইক রেটে রান করেছেন দক্ষিণ আফ্রিকার এই ব্যাটার। ৩টি অর্ধশতরান করেছেন তিনি।

৯) জস বাটলার— রাজস্থানের আর এক ব্যাটারও রয়েছেন প্রথম দশে। ৬টি ম্যাচে ২৫০ রান করেছেন বাটলার। ৬২.৫০ গড় ও ১৪৭.৯২ স্ট্রাইক রেটে রান করেছেন তিনি। ২টি শতরান করেছেন বাটলার।

১০) নিকোলাস পুরান— তালিকায় রয়েছেন লখনউয়ের এই ব্যাটার। ৭টি ম্যাচে ২৪৬ রান করেছেন তিনি। ৮২ গড় ও ১৬৪ স্ট্রাইক রেটে রান করেছেন পুরান। ১টি অর্ধশতরান করেছেন তিনি।

 

একুশে সংবাদ/এস কে  

 

 

 

 

 

 

 

 

Link copied!