AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আইপিএলে কী কী নজির গড়লেন ‘হিটম্যান’


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৫:৪৬ পিএম, ১৫ এপ্রিল, ২০২৪
আইপিএলে কী কী নজির গড়লেন ‘হিটম্যান’

একই ম্যাচে সাফল্য ও লজ্জার দুই নজির গড়লেন রোহিত শর্মা। রবিবার ওয়াংখেড়ে স্টেডিয়ামে রান তাড়া করতে নেমে শতরান করেন রোহিত। তার পরেও চেন্নাই সুপার কিংসের কাছে হেরে যায় মুম্বাই ইন্ডিয়ান্স। এই ম্যাচেই রেকর্ড করেছেন রোহিত। গড়েছেন লজ্জার নজিরও। 

চেন্নাইয়ের বিরুদ্ধে ৫টি ছক্কা মেরেছেন রোহিত। ফলে টি-টোয়েন্টিতে ৫০০ ছক্কা হয়েছে তার। এই ম্যাচের আগে রোহিতের ছক্কার সংখ্যা ছিল ৪৯৭। ম্যাচের পরে তা দাঁড়িয়েছে ৫০২। রোহিতই প্রথম ভারতীয়, যিনি টি-টোয়েন্টিতে ৫০০ বা তার বেশি ছক্কা মেরেছেন। তাঁর আগে এই কীর্তি গড়েছেন আরও চার জন। তাঁরা হলেন, ক্রিস গেল, কাইরন পোলার্ড, আন্দ্রে রাসেল ও কলিন মুনরো।

আইপিএলে ৪৩৫৫ দিন পরে আবার শতরান করেছেন রোহিত। কিন্তু দলকে জেতাতে পারেননি তিনি। ফলে তৈরি হয়েছে একটি লজ্জার নজির। আইপিএলের ইতিহাসে রোহিতই এক মাত্র ব্যাটার, যিনি রান তাড়া করতে নেমে অপরাজিত শতরান করেও হেরেছেন। এর আগে রান তাড়া করতে নেমে শতরান করেও হারতে হয়েছে ইউসুফ পাঠান ও সঞ্জু স্যামসনকে। তবে তাঁরা আউট হয়ে গিয়েছিলেন। রোহিত অপরাজিত থেকে মাঠ ছেড়েছেন।

ওয়াংখেড়েতে প্রথমে ব্যাট করে ৪ উইকেটে ২০৬ রান করে চেন্নাই। অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড় ৬৯ ও শিবম দুবে ৬৬ রান করেন। শেষ দিকে বিধ্বংসী ইনিংস খেলেন মহেন্দ্র সিংহ ধোনি। মাত্র ৪ বলে ২০ রান করেন তিনি। পর পর তিনটি বলে তিনটি ছক্কা মারেন। জবাবে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ১৮৬ রান করে মুম্বই। ২০ রানে হারে তারা। রোহিত ৬৩ বলে ১০৫ রান করে অপরাজিত থাকেন।
 

একুশে সংবাদ/এস কে

 

 

 

 

Link copied!