AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

৬ বলে ৬ ছক্কা হাঁকিয়ে নেপালের ক্রিকেটারের ইতিহাস


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১২:৫৩ পিএম, ১৪ এপ্রিল, ২০২৪
৬ বলে ৬ ছক্কা হাঁকিয়ে নেপালের ক্রিকেটারের ইতিহাস

এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) মেনস প্রিমিয়ার কাপে কাতারের বিপক্ষে মাঠে নেমেছে নেপাল। ম্যাচটিতে কামরান খানের এক ওভারের ৬টি ছক্কা মেরেছেন নেপালের ব্যাটার দিপেন্দ্র সিং আইরি। আর তাতেই রেকর্ড গড়েছেন ডানহাতি এ ব্যাটার।
শনিবার ওমানের আল আমিরাত ক্রিকেট গ্রাউন্ডে এসিসি প্রিমিয়ার লিগের সপ্তম ম্যাচে মুখোমুখি হয়েছে নেপাল-কাতার। ম্যাচটিতে টস জিতে আগে ব্যাটিং করে ৭ উইকেট হারিয়ে ২১০ রান সংগ্রহ করেছে নেপাল।

নেপাল ইনিংসের ২০তম ওভারে বোলিং করতে আসেন কাতারের কামরান খান। তার ওভারের প্রতিটি বলই বাউন্ডারির বাইরে আছড়ে ফেলেছেন দিপেন্দ্র সিং। এর মধ্য দিয়ে ভারতের যুবরাজ সিং ও উইন্ডিজের কাইরন পোলার্ডের পর তৃতীয় ব্যাটার হিসেবে এক ওভারে আন্তর্জাতিক টি-২০তে ছয় ছক্কা মারার কীর্ত গড়লেন আইরি।

১৯তম ওভার শেষে ১৫ বলে ২৮ রানে ব্যাটিং করছিলেন দিপেন্দ্র। আর ইনিংসের শেষ ওভারের তাণ্ডব চালিয়ে নিজের ফিফটি পূরণের পাশাপাশি ইতিহাসও গড়লেন এই ব্যাটার। শেষ পর্যন্ত ২১ বলে ৬৪ রান করে অপরাজিত ছিলেন তিনি। তার ইনিংসটি সাজানো ছিল ৩টি চার ও ৭ ছয়ে।

উল্লেখ্য, গত বছরের সেপ্টেম্বরে যুবরাজের রেকর্ড ভেঙে মাত্র ৯ বলে ফিফটি করেছিলেন দিপেন্দ্র। যা আন্তর্জাতিক টি-২০তে দ্রুততম ফিফটির রেকর্ড।

একুশে সংবাদ/এস কে

Link copied!