AB Bank
ঢাকা শুক্রবার, ১৪ জুন, ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জার্মানীর স্পোর্টিং ডাইরেক্টর হিসেবে চুক্তি নবায়ন করলেন রুডি ফয়লার


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১১:১৪ এএম, ১০ এপ্রিল, ২০২৪
জার্মানীর স্পোর্টিং ডাইরেক্টর হিসেবে চুক্তি নবায়ন করলেন রুডি ফয়লার

২০২৬ সালের বিশ্বকাপ পর্যন্ত জার্মান জাতীয় দলের স্পোর্টিং ডিরেক্টর হিসেবে চুক্তি নবায়ন করেছেন রুডি ফয়লার। জার্মান ফুটবল ফেডারেশনের  (ডিএফবি) পক্ষ থেকে এ কথা জানানো হয়েছে।এক বিবৃতিতে ডিএফবি জানিয়েছে, ‘রুডি ফয়লার ইউরো ২০২৪’র পরও জার্মান জাতীয় দলের ডিরেক্টর হিসেবে থাকছেন। ১৯৯০ সালের ফিফা বিশ্বকাপ জয়ী  সাবেক এই তারকা খেলোয়াড় ২০২৬ যুক্তরাষ্ট্র, কানাডা ও মেক্সিকোর বিশ্বকাপ পর্যন্ত তার চুক্তি নবায়ন করেছেন।’

জার্মান জাতীয় দলের কোচ ও খেলোয়াড় হিসেবে ফয়লার তার বর্ণাঢ্য ক্যারিয়ার উপভোগ করেছেন। খেলোয়াড় হিসেবে বিশ^কাপ জয়ের পর ২০০২ সালে কোচ হিসেবে তার দলকে রানার্স-আপ শিরোপা উপহার দিয়েছেন। ৬৩ বছর বয়সী ফয়লার ২০২৩ সালের ফেব্রুয়ারিতে স্পোর্টিং ডিরেক্টর পদে অলিভার বিয়েরহফের স্থলাভিষিক্ত হন। ২০২২ কাতার বিশ^কাপে জার্মানীর বাজে পারফরমেন্সের জেড়ে বিয়েরহফকে সড়িয়ে দেয়া হয়। 

ডিএফবির ওয়েবসাইটে ফয়লার বলেছেন, ‘গত ১৪ মাসে এই পদে আমি অসাধারণ দায়িত্ব খুঁজে পেয়েছি। এর মাধ্যমে প্রতিদিনই আমি ডিএফবির আরো কাছাকাছি পৌঁছাতে পেরেছি। এটা জার্মানীর প্রতি একটি দায়বদ্ধতা থেকেই হয়তো হয়েছে। ডিএফবি ও জাতীয় দল আমার ব্যক্তিগত ভালবাসার পর্যায়ে পৌঁছে গেছে।’

জার্মান ফুটবল ফেডারেশন আশা করে ফয়লারের সাথে এই চুক্তি নবায়ন জাতীয় দলের উপর ইতিবাচক প্রভাব ফেলবে। জাতীয় দলের কোচ জুলিয়ান নাগলসম্যানও ফয়লারের সাথে কাজ করে স্বাচ্ছন্দ্যবোধ করে থাকেন। 

২০২৩ সালের সেপ্টেম্বরে জাতীয় দলের কোচের দায়িত্ব নিয়েছিলেন বায়ার্ন মিউনিখের সাবেক কোচ নাগলসম্যান। হান্সি ফ্লিকের বিদায়ের পর সাময়িক সময়ের জন্য অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্ব পালন করেছেন ফয়লার। ৩৬ বছর বয়সী নাগলসম্যানকেই জাতীয় দলের দায়িত্ব দিতে আগ্রহী ছিল  ডিএফবি। তার অধীনে জার্মানী মার্চে ফ্রান্স ও নেদারল্যান্ডের বিপক্ষে প্রীতি ম্যাচে জয়ী হয়ে ইউরোর প্রস্তুতি সেড়ে নিছে। নাগলসম্যানের চুক্তি ২০২৪ সালের ইউরো পর্যন্ত রয়েছে। আগামী ১৪ জুন থেকে ১৪ জুলাই পর্যন্ত জার্মানীতে অনুষ্ঠিত হবে এবারের ইউরো চ্যাম্পিয়নশীপ।

সম্প্রতি বেশ কিছু জার্মান গণমাধ্যমে রিপোর্ট হয়েছে বায়ার্নেও কোচ হিসেবে থমাস টাচেলের স্থানে আবারো পুনর্বহাল হতে যাচ্ছেন নাগলসম্যান। এবারের গ্রীষ্মে বায়ার্ন ছাড়ছেন টাচেল।

একুশে সংবাদ/এস কে

Link copied!