AB Bank
ঢাকা সোমবার, ২৪ জুন, ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ফিওরেন্টিনার বিপক্ষে জুভেন্টাসের কষ্টার্জিত জয়


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০২:৪৯ পিএম, ৮ এপ্রিল, ২০২৪
ফিওরেন্টিনার বিপক্ষে জুভেন্টাসের কষ্টার্জিত জয়

রোববার ফিওরেন্টিনার বিপক্ষে ১-০ গোলের কষ্টার্জিত জয়ের মাধ্যমে সিরি-এ লিগে টেবিলের তৃতীয় স্থান ধরে রেখেছে জুভেন্টাস। এদিকে দ্বিতীয়ার্ধে মাত্র সাত মিনিটের তিন গোলে মোঞ্জাকে ৪-২ গোলে উড়িয়ে দিয়েছে নাপোলি।তুরিনের আলিয়াজ স্টেডিয়ামে ২১ মিনিটে জয়সূচক গোলটি করেন ফেডেরিকো গাত্তি। জেলিসন ব্রেমারের হেড পোস্টে লেগে ফেরত আসলে সঠিক জায়গায় দাঁড়িয়ে থাকা এই ডিফেন্ডার ফিরতি বল জালে জড়ান। 

গোল সম্পর্কে গাত্তি বলেছেন, ‘আমরা আজ সকালে অনুশীলনে এটা চেষ্টা করেছি। এসব ক্ষেত্রে ভাগ্যেরও সহায়তা লাগে। এটা সত্যি অনেক বড় জয়। দুটি কঠিন মাসে আমরা অনেকগুলো বড় ম্যাচ খেলেছি। মৌসুমের এ পর্যায়ে এসে এখন আসলে সবাই পরিশ্রান্ত। কিন্তু এখনো প্রায় দেড় মাসের মত খেলা বাকি আছে, যেখানে আরো অনেক ম্যাচ আমাদের জন্য অপেক্ষা করছে।’

এই জয়ে চতুর্থ স্থানে থাকা বোলোনিয়ার থেকে চার পয়েন্ট এগিয়ে তৃতীয় স্থান ধরে রাখলো জুভেন্টাস। দিনের প্রথম ম্যাচে রেলিগেশন খরায় তাকা ফ্রোসিনোনের সাথে হতাশাজনক গোলশুন্য ড্র করে পয়েন্ট হারিয়েছে বোলোনিয়া। এই প্রথমবারের মত আধুনিক চ্যাম্পিয়ন্স লিগে খেলার দৌড়ে টিকে আছে বোলোনিয়া। এর আগে ১৯৬৪ সালে ইউরোপীয়ান কাপে বোলোনিয়া এক রাউন্ড খেলেছিল। শেষ ১০ ম্যাচে আটটিতেই জয় তুলে নিয়ে এখন সেই স্বপ্নের অন্যতম দাবীদার হয়ে উঠেছে বোলোনিয়া।

এর আগে সর্বশেষ নয় ম্যাচ থেকে মাত্র সাত পয়েন্ট অর্জণ করতে সক্ষম হয়েছে জুভেন্টাস। ইতালিয়ান সেমিাইনালের প্রথম লেগে ল্যাজিওকে ২-০ গোলে হারানোর একদিন পরেই সিরি-এ লিগে কালকের জয় নিশ্চিত করেছে তুরিনের জায়ান্টরা।

কালকে জয়টা জুভেন্টাসের জন্য মোটেই সহজ ছিলনা। তাদের তিনটি গোল অফসাইডের কারনে বাতিল হয়েছে। এর মধ্যে সাবেক ফিওরেন্টিনা ফরোয়ার্ড ডুসান ভøাহোভিচের গোলও বাতিল হয়। এরপর পুরো দ্বিতীয়ার্ধে আর কোন গোল আদায় করতে পারেনি স্বাগতিকরা। বিপরীতে এই জয়ের জন্য জুভেন্টাস তাদের পোলিশ গোলরক্ষক ওজিচে সিজিসনিকে ধন্যবাদ দিতেই পারে। ৭৪ মিনিটে নিকোলাস গঞ্চালেজের কার্লিং শট দুর্দান্তভাবে রুখে দিয়ে সিজিসনি জুভেন্টাসকে রক্ষা করেছেন।

এরপর দ্বিতীয়ার্ধে ফিওরেন্টিনা আধিপত্য দেখালেও সমতায় ফিরতে ব্যর্থ হয়। লিগে টানা চতুর্থ ম্যাচে জয়বিহীন থাকায় ফিওরেন্টিনা টেবিলের ১০ম স্থানেই রয়েছে।

 

একুশে সংবাদ/এস কে


 

Link copied!