AB Bank
ঢাকা শুক্রবার, ২১ জুন, ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ট্রান্সফার মার্কেটে অর্থ ব্যয়ের স্বাধীনতা রয়েছে টটেনহ্যামের


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০২:৫৮ পিএম, ৬ এপ্রিল, ২০২৪
ট্রান্সফার মার্কেটে অর্থ ব্যয়ের স্বাধীনতা রয়েছে টটেনহ্যামের

আসন্ন গ্রীষ্মকালীন ট্রান্সফার উইন্ডোতে টটেনহ্যাম তাদের দলকে শক্তিশালী করার লক্ষ্যে যতটুকু সম্ভব কার্যকর ভূমিকা পালন করা যায় সেটাই করবে বলে আত্ম বিশ্বাসী আনগে পোস্তেকোগ্লু। প্রিমিয়ার লিগের অন্যান্য দলগুলো যেখানে একের পর এক ক্ষতির বিবরণ তুলে ধরছে সেখানে টটেনহ্যামের এই সাহসী মনোভাব প্রশংসার দাবীদার।

ইতোমধ্যেই ২০২২/২৩ মৌসুমের আর্থিক বিবরণ প্রকাশ করেছে স্পার্স। সেখানে দেখা যাচ্ছে গত মৌসুমের তুলনায় এবার তাদের রাজস্ব বেড়ে ৫৪৯.৬ মিলিয়ন পাউন্ড দাঁড়িয়েছে। আগের বছর যা ছিল ৪৪৪ মিলিয়ন পাউন্ড।

টটেনহ্যাম চেয়ারম্যান ড্যানিয়েল লেভাই জানিয়েছেন ভবিষ্যতের কথা বিবেচনা করে দীর্ঘমেয়াদে কিছু খেলোয়াড়কে দলে ভেড়ানোর তাগিদে ইতোমধ্যে সম্ভাব্য বিনিয়োগকারীদের সাথে আলোচনা শুরু হয়েছে।

তবে কোচ পোস্তেকোগ্লু জানিয়েছেন এই মুহূর্তে তিনি শুধু ফুটবলের উপরই গুরুত্ব দিতে চান। আগামীকাল রোববার নটিংহ্যাম ফরেস্টের বিপক্ষে মাঠে নামবে টটেনহ্যাম। এ সম্পর্কে স্পার্স বস বলেন, ‘এই ধরনের ইস্যুকে ঘিড়ে আমার আলোচনা আপাতত গুরুত্ব পাচ্ছেনা। এসব পরিকল্পনা মূলত একটি দলকে সম্ভাব্য সেরা উপায়ে সাফল্য এনে দেবার লক্ষ্যে ঠিক করা হয়ে থাকে। সে কারনেই আমরা এটি করছি। যদিও এই মুহূর্তে আমি কেবলমাত্র মৌসুম যতটা সম্ভব ভালভাবে শেষ করার উপরই গুরুত্ব দিচ্ছি।’

স্পার্সরা বর্তমানে টেবিলের পঞ্চম স্থানে রয়েছে, হাতে রয়েছে আর মাত্র আট ম্যাচ।

প্রিমিয়ার লিগ টেবিলের চতুর্থ স্থান পর্যন্ত দলগুলো আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে সরাসরি খেলার সুযোগ পাবে। পঞ্চম স্থানে থাকা দলটি প্লেÑঅফে খেলার সুযোগ পাবে। চ্যাম্পিয়ন্স লিগে খেলতে পারলেও ক্লাব আর্থিকভাবে লাভবান হবে। কিন্তু পোস্তেকোগøু জানিয়েছে ম্যানেজার হিসেবে সেটা এখন তার মাথায় নেই। স্পার্স বস বলেন, ‘আমরা ব্যাংক নই, আমরা ফুটবল ক্লাব। আমাদের এটা আর্থিক কোন প্রতিষ্ঠান নয়। বছর শেষে ব্যালেন্স শিট নিয়ে আমাদের মান মাপতে হয়না। আমি যেটা বলতে চাচ্ছি চ্যাম্পিয়ন্স লিগ, অর্থ সবই ঠিক আছে। এর অর্থ এই নয় যে, আমরা তৃতীয় স্থানে থেকে মৌসুম শেষ করার গ্যারান্টি দিচ্ছি। বিষয়টি সত্যিই চ্যালেঞ্জিং। সে কারনেই চ্যাম্পিয়ন্স লিগে খেলার মাধ্যমে আর্থিকভাবে আমরা লাভবান হবো কিনা তা নিয়ে চিন্তা করা আমার কাজ নয়। আমার কাজ হচ্ছে প্রতিদ্ব›দ্বীতায় টিকে থাকার জন্য কিভাবে আমার দলকে প্রস্তুত করে তুলবো। প্রিমিয়ার লিগে সাফল্যের জন্য কিভাবে নিজেদের এগিয়ে নিয়ে যাব। আমি এখানে পার্থক্য করতে চাচ্ছি।’

 

একুশে সংবাদ/এস কে


 

Link copied!