AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বাংলাদেশের বিপক্ষে অস্ট্রেলিয়ার রেকর্ড সংগ্রহ


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০২:২৮ পিএম, ২ এপ্রিল, ২০২৪
বাংলাদেশের বিপক্ষে অস্ট্রেলিয়ার রেকর্ড সংগ্রহ

মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে উপস্থিত দর্শকরা প্রত্যেকেই সাক্ষী হলেন নতুন ইতিহাসের। এই মাঠে মঙ্গলবার হয়েছে নারীদের টি-২০তে সর্বোচ্চ সংগ্রহের নতুন দলীয় রেকর্ড। আবার একইদিনে তরুণ পেসার ফারিহা তৃষ্ণা পেয়েছেন হ্যাটট্রিকের দেখা।

একদিকে বাংলাদেশের মেয়েদের কোনোপ্রকার পাত্তা না দিয়ে ব্যাট চালিয়েছেন অজি নারীরা। অন্যদিকে ইনিংসের শেষ তিন বলে এলিস পেরি, সোফি মলিনিউ এবং বেথ মুনির উইকেট নিয়ে হ্যাটট্রিকের দেখা পান তৃষ্ণা। সব ছাপিয়ে ১৬১ রানের সংগ্রহ দাঁড় করিয়েছে অজিরা।

শের-ই বাংলা স্টেডিয়ামে নারী ক্রিকেটে এটিই টি-২০র সর্বোচ্চ সংগ্রহ। মিরপুরে নারীদের টি-২০তে দলীয় সর্বোচ্চের আগের রেকর্ডটাও ছিল অজিদেরই। ২০১৪ সালের বিশ্বকাপে ১৪০ রান করেছিল অজি নারীরা। নিজেদের সেই রেকর্ডের দশবছর পূর্তির ঠিক একদিন আগেই নতুন রেকর্ড গড়েছেন তারা।

টস জিতে এদিন আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন অজি অধিনায়ক অ্যালিসা হিলি। সাধারণত নিজে ওপেনার হলেও আজ শুরুতে আসেননি তিনি। ফিবি লিচফিল্ডের সঙ্গে পাঠিয়েছিলেন গ্রেস হ্যারিসকে। আর সেটা কাজেও লেগেছে দারুণভাবে।

লিচফিল্ড ব্যর্থ হলেও হ্যারিস ঠিকই রান পেয়েছেন। ৪৭ রান করে অজি ইনিংসের ভিত গড়ে দিয়েছিলেন। তাকে দারুণ সঙ্গ দিয়েছেন ৫৭ রান করা জর্জিয়া ওয়্যারহ্যম। শেষদিকে এলিস পেরি খেলেছেন ২৯ রানের দারুণ এক ইনিংস। কিন্তু ইনিংসের শেষ তিন বলে সব আলো কেড়ে নেন তৃষ্ণা।

দারুণ এক হ্যাটট্রিকে অজিদের ১৬১ রানেই আটকে রাখেন এই পেসার। পেরি এবং সোফি দুজনেই ক্যাচ আউটের শিকার হন। স্বর্ণা নিয়েছেন পেরির ক্যাচ। আর মুরশিদার হাতে ক্যাচ দেন সোফি মলিনিউ। আর শেষ বলে বেথ মুনিকে দারুণ এক ইনসুইং ডেলিভারিতে বোল্ড করেন তৃষ্ণা।

একুশে সংবাদ/এস কে

 

Link copied!