AB Bank
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ধোনির মাসল পাওয়ার দেখে উত্তাল হল নেটপাড়া


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০১:৩৯ পিএম, ১ এপ্রিল, ২০২৪
ধোনির মাসল পাওয়ার দেখে উত্তাল হল নেটপাড়া

ফ্যানদের জন্য ভাগ্যিস ২০২৪ সালের আইপিএলেও খেলবেন বলেছিলেন মহেন্দ্র সিং ধোনি, নাহলে সম্ভবত ভারতের প্রাক্তন ক্রিকেট অধিনায়কের এরকম রূপ দেখা যেত না, যে রূপটা রবিবার রাতে বিশাখাপত্তনমে দেখা গেল। এক হাতে ছক্কা মারলেন ধোনি। নিজের দীর্ঘ ক্রিকেট জীবনে অসংখ্য ছক্কা হাঁকালেও ধোনি যে কোনও এক হাতে বলটা বাউন্ডারির বাইরে ফেলেছেন, সেই দৃশ্য মনে করতে পারছেন না অনেকেই।

ধোনি সাধারণত দু‍‍`হাত দিয়েই ছক্কা মেরে এসেছেন। বল ফেলেছেন মাঠের বাইরে। তবে ঋষভ পন্তের দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ‘শিষ্যের’ স্টাইলেই এক হাতে ছক্কা মারলেন ধোনি। যে ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে।

রবিবার দিল্লির ১৯২ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে ২০ তম ওভারের দ্বিতীয় বলে সেই এক হাতে ছক্কা মারেন ধোনি। এনরিখ নরকিয়া ফুলটস করেন। আর তাতেই এক হাতের ছক্কা মারেন। নরকিয়ার ১৩৬.২ কিলোমিটারের বলটা মিড-উইকেটের উপর দিয়ে গিয়ে গ্যালারিতে পড়ে। যিনি ওই ওভারে আরও একটি ছক্কা এবং চার মারেন। ১৬ বলে অপরাজিত থাকেন ৩৭ রানে।

আর ধোনির সেই ইনিংস নিয়ে নস্টালজিয়ায় ভেসে গিয়েছেন নেটিজেনরা। বিশেষত লাইমলাইট কেড়ে নিয়েছে ধোনির এক হাতের ছক্কা। যে ছক্কার কিছুক্ষণ আগেই বিশাখাপত্তনমের মাঠে নিজের ‍‍`আইকনিক‍‍` এক হাতের ছক্কা হাঁকান পন্ত। যা নেটপাড়াকে আরও উত্তাল করে তুলেছে। পন্ত এবং ধোনির সেই এক হাতের ছক্কা মারার ভিডিয়ো পোস্ট করে এক নেটিজেন বলেন, ‘গুরু এবং শিষ্যের এক হাতের ছক্কা – ৭ এবং ১৭।’ এক নেটিজেন আবার বলেন, ‍‍`একই ম্যাচে দুই উইকেটকিপার এক হাতে ছক্কা মারছেন- আগে কখনও হয়েছে এরকম?‍‍` এক নেটিজেন আবার জানান, ৪২ বছরের একজনের ‍‍`মাসল পাওয়ার‍‍` কীভাবে এত হতে পরে।

এমনিতে রবিবার চেন্নাই সুপার কিংস (সিএসকে) হেরে গেলেও পুরনো ধোনির ঝলক দেখা গিয়েছে মাঠে। এবারের আইপিএলে যতটা সম্ভব নিচে ব্যাট করতে নামছিলেন। কিন্তু রবিবার ১৭ তম ওভারের শুরুতেই তাঁকে মাঠে নামতে হয়। সেইসময় জয়ের জন্য ২৩ বলে ৭২ রান দরকার ছিল চেন্নাইয়ের। দ্বিতীয় বলেই তাঁর একেবারে সহজ ক্যাচ ফেলেন দেন খলিল আহমেদ। আর সেটার সম্পূর্ণ সদ্ব্যবহার করেন ধোনি। বড়-বড় শট খেলতে থাকেন। কিন্তু তিনি চেষ্টা করলেও শেষপর্যন্ত ২০ রানে হেরে যায় চেন্নাই। নিজের ১৬ বলের ইনিংসে চারটি চার এবং তিনটি ছক্কা হাঁকান। স্ট্রাইক রেট ছিল ২৩১.২৫।
 

একুশে সংবাদ/এস কে

 

 

Link copied!