AB Bank
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আর্থিক জরিমানার মুখে শুভমন গিল


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৬:০০ পিএম, ২৭ মার্চ, ২০২৪
আর্থিক জরিমানার মুখে শুভমন গিল

আইপিএল ২০২৪ এ প্রথমবারের মতো কোনও দলের অধিনায়ককে জরিমানা করা হয়েছে। মঙ্গলবার ২৬ মার্চ চেন্নাই সুপার কিংস বনাম গুজরাট টাইটান্সের মধ্যে খেলা ম্যাচে, জিটি অধিনায়ক শুভমন গিল একটি বড় ভুল করেছিলেন। যে কারণে তাকে ১২ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। সিএসকে-র বিরুদ্ধে স্লো ওভার রেটের জন্য দোষী সাব্যস্ত হয়েছে গুজরাট টাইটান্স। এটি তার প্রথম অপরাধ এবং এর জন্য তাঁকে ১২ লক্ষ টাকা জরিমানা দিতে হবে। এটি গুজরাটের হয়ে মরশুমের দ্বিতীয় ম্যাচ। 

আইপিএল দ্বারা জারি করা অফিসিয়াল মিডিয়া রিলিজে বলা হয়েছে যে চেন্নাইয়ের এম এ চিদাম্বরম স্টেডিয়ামে ২৬ মার্চ চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে আইপিএল ২০২৪ ম্যাচে স্লো ওভার রেট বজায় রাখার জন্য গুজরাট টাইটান্সের অধিনায়ক শুভমন গিলকে জরিমানা করা হয়েছে। আপাতত আর্থিক জরিমানা করা হয়েছে তাকে। যেহেতু ন্যূনতম ওভার রেট অপরাধের সঙ্গে সম্পর্কিত আইপিএল আচরণবিধির অধীনে এটি তার দলের সিজনে প্রথম অপরাধ, তাই তাকে ১২ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।

গুজরাট টাইটান্স তাদের ২০তম ওভারের বোলিং সময়মতো শুরু করতে পারেনি। এ কারণেই শুভমন গিলকে এই জরিমানা করা হয়েছে। এমনকি ম্যাচে, তাকে শাস্তি দেওয়া হয়েছিল কারণ শেষ ওভারের সময় ৩০ গজের বৃত্তের বাইরে মাত্র চারজন খেলোয়াড় ছিল। যদি ২০তম ওভারটি সময় মতো বল করা হতো, তাহলে অধিনায়ক শুভমন গিলকে ৩০ গজের বৃত্তের বাইরে পাঁচজন খেলোয়াড় রাখার অনুমতি দেওয়া হতো। যদিও শেষ ওভারে সিএসকে মাত্র ৮ রান করে।

এটি ছিল গুজরাট টাইটান্সের দ্বিতীয় ম্যাচ এবং দ্বিতীয় ম্যাচেই স্লো ওভার রেটের প্রথম অপরাধটি করেছিলেন অধিনায়ক শুভমন গিল। দ্বিতীয়বার দোষী প্রমাণিত হলে তাদের ৩০ লক্ষ টাকা জরিমানা করা হবে। এছাড়া দলের অন্য সব খেলোয়াড়কে জরিমানা করা হবে ৬ লক্ষ টাকা বা ম্যাচ ফির ২৫ শতাংশ। তৃতীয়বারের মতো স্লো ওভার রেটের কারণে অধিনায়ককে ৩০ লক্ষ টাকা জরিমানা এবং একটি লিগ ম্যাচ নিষিদ্ধ করা হবে। বাকি খেলোয়াড়দের প্রতি ১২ লক্ষ টাকা বা ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা করা হবে।

একুশে সংবাদ/এস কে

 

Link copied!