AB Bank
ঢাকা শুক্রবার, ২১ জুন, ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইতিহাসের সর্বোচ্চ রান তাড়া করে পাঞ্জাবের জয়


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০২:১১ পিএম, ২৭ এপ্রিল, ২০২৪
ইতিহাসের সর্বোচ্চ রান তাড়া করে পাঞ্জাবের জয়

টি-টোয়েন্টি ক্রিকেটে অবিশ্বাস্য এক ম্যাচ দেখলো পুরো ক্রিকেট বিশ্ব।যে ম্যাচে সর্বোচ্চ রান তাড়া করে জয়ের রেকর্ড, এক ম্যাচে সর্বোচ্চ ছক্কার রেকর্ড। রান উৎসবের ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের দেয়া পাহাড়সম টার্গেট ৮ উইকেট ও ৮ বল হাতে রেখেই জয় নিয়ে মাঠ ছাড়ে পাঞ্জাব কিংস।  

কলকাতা নাইট রাইডার্স প্রথমে ব্যাট করে ২৬১ রান তোলে। পাঞ্জাব কিংস তারপরেও জিতল ৮ উইকেটে।ঘরের মাঠে এর আগে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে হেরেছিল কলকাতা। সেই ম্যাচে কেকেআরের ঘাতক ছিলেন ইংরেজ অধিনায়ক জস বাটলার। শুক্রবার ইডেনে ৪৮ বলে ১০৮ রানের অপরাজিত ইনিংস খেলেন জনি বেয়ারস্টো।

বেয়ারস্টো ছাড়াও রান করেছেন প্রভসিমরান সিংহ এবং শশাঙ্ক সিংহ। ২০ বলে ৫৪ রান করেন প্রভসিমরান। আর শশাঙ্ক? ২৮ বলে ৬৮ রান করেন তিনি। আটটি ছক্কা মারেন। নিলামে ভুল করে কেনা ক্রিকেটারই পাঞ্জাবের সম্পদ হয়ে উঠেছেন।

শুক্রবার মিচেল স্টার্ককে খেলায়নি কলকাতা। স্টার্কের বদলে নামা দুষ্মন্ত চামিরা ৩ ওভারে ৪৮ রান দিলেন। হারশিত দিলেন ৬১ রান। পাঞ্জাব ২৪টি ছক্কা হাঁকাল এই ম্যাচে। যার ছয়টি খান হারশিত। পাঁচটি করে খেলেন চামিরা এবং বরুণ।

কেকেআরের ২৬১ রান তোলার নেপথ্যে ছিলেন সুনীল নারাইন। যিনি ব্যাট হাতে ৩২ বলে ৭১ রান করেন। ডিরেক্ট থ্রোয়ে উইকেট ভেঙে রান আউট করেন। আবার বল হাতে ৪ ওভারে ২৪ রান দিয়ে একটি উইকেট নেন।

কেকেআরের হয়ে শুক্রবার সব কিছুই করলেন তিনি। কিন্তু ম্যাচ জেতাতে পারলেন না। আঙুল তুলতেই পারেন সতীর্থদের দিকে। যে পিচে নারাইন রান দিলেন না, উইকেট নিলেন, সেই পিচেই বাকিরা শুধু দিলেন। 

কেকেআর একটি ম্যাচ জিতলে পরের ম্যাচ হেরে যায়। তারা ব্যাট করার সময় পাঞ্জাব ক্যাচ ফেলার প্রদর্শনী না করলে হয়তো অনেক কম রানেই থেমে যেত কলকাতা। তাতে অন্তত লজ্জায় মুখ ঢাকতে হত না। ভাবতে হত না ২৬১ রান তুলেও হারা যায়!


একুশে সংবাদ/এস কে   

Link copied!