AB Bank
ঢাকা রবিবার, ১২ মে, ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ধবলধোলাই হয়ে সিরিজ শেষ করল বাংলাদেশ


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০১:৪৬ পিএম, ২৭ মার্চ, ২০২৪
ধবলধোলাই হয়ে সিরিজ শেষ করল বাংলাদেশ

ঘরের মাঠে লজ্জা এড়ানোর ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে নেমেছিল বাংলাদেশ নারী ক্রিকেট দল। তিন ম্যাচ সিরিজের প্রথম দুই ওয়ানডেতে হেরে আগেই সিরিজ হাতছাড়া হয়েছিল টাইগ্রেসদের। তাই শেষ ওয়ানডেতে হারলেই হোয়াইটওয়াশ হতো স্বাগতিকরা।

বুধবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করে ২৬.২ ওভারে ৮৯ রান সংগ্রহ করতেই অলআউট হয়ে যায় বাংলাদেশ। জবাবে ব্যাট করতে নেমে ৮ উইকেটের সহজ জয় পায় অ্যালিসা হেলির দল।

আগে ব্যাটিং করে ৮৯ রানে অলআউট হওয়ার পর অস্ট্রেলিয়ার মেয়েরা খুব সহজেই লক্ষ্য তাড়া করেছে। ওপেনার অ্যালিসা হিলির ব্যাট থেকে আসে সর্বোচ্চ ৩৩ রান। জয়ের আনুষ্ঠানিকতা সেরেছেন এলিস পেরি ও বেথ মুনি। পেরি ২৭ ও বেথ ২১ রানে অপরাজিত ছিলেন।

২১ বলে ৮ রান করা বাঁহাতি ব্যাটার ফেরেন উইকেটকিপার অ্যালিসা হিলির হাতে ক্যাচ দিয়ে। আরেক ওপেনার ফারজানা হকের ব্যাটও কথা বলেনি। দলীয় ৮ রানের সময় তিনি কিম গার্থের বলে আউট হন পাঁচ রান করে। ২৪ রানে যখন তিন উইকেট নেই, রিতু মনিকে নিয়ে বিপর্যয় সামাল দিতে পারেননি অধিনায়ক নিগার সুলতানা।

অধিনায়কের দায়িত্বের সঙ্গে বাংলাদেশ ব্যাটিং লাইনআপের সবচেয়ে নির্ভরযোগ্য ব্যাটার নিগার। এই সিরিজে অস্ট্রেলিয়ান বোলারদের সামনে তাঁর ব্যাটও জ্বলে উঠতে ব্যর্থ। বাঁহাতি স্পিনার সফি মলিনিওর বলে উইকেটকিপার হিলির হাতে ক্যাচ দিয়ে নিগার আউট হন ১৬ রান করে। এটাই বাংলাদেশ দলের সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর।

দলীয় ৫৩ রানে নিগার আউট হওয়ার পর ১০ রানের ব্যবধানে আরো তিন উইকেট হারায় বাংলাদেশ। স্বাগতিক মেয়েদের স্কোরবোর্ডে তখন ৯ উইকেটে ৬৩ রান। এখান থেকে শেষ উইকেট জুটিতে ২৬ রান যোগ করেন সুলতানা খাতুন ও মারুফা আক্তার। সুলতানা ১০ রানে আউট হন, মারুফা ১৫ রান করে অপরাজিত থাকেন।  অস্ট্রেলিয়ার মেয়েদের হয়ে তিনটি করে উইকেট নেন পেসার গার্থ ও অফ স্পিনার অ্যাশলে গার্ডনার। দুটি করে উইকেট নেন পেরি ও সফি।


একুশে সংবাদ/ড.ব.প্র/জাহা

 

Link copied!