AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

টেস্টে জয়সওয়ালের বড় উন্নতি


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৬:৪৯ পিএম, ২১ ফেব্রুয়ারি, ২০২৪
টেস্টে জয়সওয়ালের বড় উন্নতি

ঘরের মাঠে পাঁচ ম্যাচের টেস্টে সিরিজ খেলছে ভারতীয় ক্রিকেট দল। হায়দরাবাদ টেস্টের কথা বাদ দিলে বিশাখাপত্তনম ও রাজকোটে পরপর দুটি ডাবল সেঞ্চুরির ইনিংস খেলেছেন যশস্বী জয়সওয়াল। আর তাতেই ক্রিকেটের রাজকীয় সংস্করণের র‍্যাংঙ্কিংয়ে বড় লাফ দিয়েছেন বাঁহাতি এ ব্যাটার। 

বুধবার প্রকাশিত আইসিসির সাপ্তাহিক র‍্যাংঙ্কিং হালনাগাদে ১৪ ধাপ এগিয়েছেন জয়সওয়ালে। ব্যাটে-বলে নৈপুণ্য দেখিয়ে রাজকোট টেস্টে সেরা হওয়া রবীন্দ্র জাদেজা অলরাউন্ডার র‍্যাংঙ্কিংয়ে নিজের শীর্ষ স্থান আরো মজবুত করেছেন।সাদা পোশাকের ক্রিকেটে ২৯ নম্বর থেকে ১৪ ধাপ এগিয়ে যশস্বী জয়সওয়াল এখন ১৫ নম্বরে। রাজকোটে ২৩৬ বলে ২১৪ রান করার পথে ১২ ছক্কা মারেন তিনি। টেস্টে ইনিংসে যা ব্যক্তিগত যৌথ সর্বোচ্চ ছক্কার রেকর্ড।

রাজকোটে প্রথম ইনিংসে সেঞ্চুরির পর বোলিংয়ে পাঁচ উইকেট নিয়ে ম্যাচ সেরা হন জাদেজা। তাতে অলরাউন্ডার র‍্যাংঙ্কিংয়ে ৫৩ রেটিং পয়েন্ট বেড়েছে তার। অলরাউন্ডার র‍্যাংঙ্কিংয়ে এক নাম্বারে জাদেজার রেটিং পয়েন্ট এখন ৪৬৯। এটি তার ক্যারিয়ার সেরা রেটিং পয়েন্ট।   

তালিকার দুইয়ে থাকা রবীচন্দ্রন অশ্বিন ৩৩০ ও তিনে ৩২০ রেটিং পয়েন্ট নিয়ে আছেন বাংলাদেশের সাকিব আল হাসান।ব্যাটারদের র‍্যাংঙ্কিংয়ে উন্নতি হয়েছে সেঞ্চুরি করা রোহিত শর্মারও। ভারত অধিনায়ক এগিয়েছেন এক ধাপ, তিনি এখন ১২ নাম্বারে। শুভমান গিল তিন ধাপ এগিয়ে আছেন ৩৫ নাম্বারে। রাজকোটে সেঞ্চুরি পাওয়া বেন ডাকেট ১২ ধাপ এগিয়ে এখন ১৩ নাম্বারে।

ব্যাটারদের র‍্যাংঙ্কিংয়ের আগের মতই শীর্ষে আছেন নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন। বাংলাদেশের লিটন দাস আছেন ১৮ নাম্বারে।

একুশে সংবাদ/এস কে

Link copied!