AB Bank
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মেসির ব্যালন ডি’অর নিয়ে বড় অভিযোগ


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৪:২৪ পিএম, ১৪ ফেব্রুয়ারি, ২০২৪
মেসির ব্যালন ডি’অর নিয়ে বড় অভিযোগ

চলতি বছর রেকর্ড অষ্টমবারের মতো ব্যালন ডি’অর শিরোপা নিজের করে নিয়েছেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক লিওনেল মেসি। এ নিয়ে বিতর্কের শেষ নেই। এ শিরোপা জয়ে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন গত মৌসুমে ট্রেবলজয়ী ক্লাব ম্যানচেস্টার সিটির নরওয়েজিয়ান তারকা ফুটবলার আর্লিং হালান্ড।

শুধু তাই নয়। একই প্রতিপক্ষকে টপকে ফিফার বর্ষসেরা ফুটবলারের শিরোপা ‘দ্য বেস্ট’ নিজের করে নেন মেসি। এরপর থেকেই এ নিয়ে চলছে আলোচনা-সমালোচনা। বিষয়টি নিয়ে প্রথম কথা বলেন ইউরোপ ছেড়ে সৌদিতে পা রাখা পর্তুগিজ অধিনায়ক ক্রিস্টিয়ানো রোনালদো।

রোনালদো বলেন, আমি মনে করি, এই পুরস্কারগুলো বিশ্বাসযোগ্যতা হারিয়েছে। আমাদের পুরো মৌসুম বিশ্লেষণ করতে হবে। এবার এ বিষয়ে মুখ খুলেছেন ট্রেবলজয়ী দল ম্যানচেস্টার সিটির তারকা ফুটবলার রদ্রি হার্নান্দেজ। যিনি স্প্যানিশ জাতীয় দলের হয়ে জিতেন উয়েফা নেশন্স লিগের শিরোপা।

চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল ও উয়েফা নেশন্স লিগের ফাইনালের সেরা খেলোয়াড় নির্বাচিত হন রদ্রি। অথচ দারুণ মৌসুম কাটালেও ব্যালন ডি‍‍`অরের সেরা তিনে জায়গা হয়নি তারা। তাই তো তার ক্ষোভটা একটু বেশি। সেই ক্ষোভকে এবার উগরে দিলেন এ স্প্যানিশ তারকা মিডফিল্ডার।

ব্রিটিশ গণমাধ্যম দ্য মিররের সঙ্গে কথা বলতে গিয়ে তিনি জানান, গত বছর ব্যালন ডি’অরের সেরা তিনে জায়গা না পাওয়ায় অবাক হননি। তার দাবি, এখানে সেরা নির্বাচনের সময় পারফরম্যান্সের চেয়ে অর্থ ও বিজ্ঞাপন এর বিষয়টা বেশি গুরুত্বপূর্ণ হয়ে থাকে। খবর গোলডটকম

দ্য মিররকে রদ্রি বলেন, আমি মোটেও অবাক নই, এটাই স্বাভাবিক। আমি খুব ভালোভাবেই বুঝি এইসব ব্যক্তিগত শ্রেষ্ঠত্বের পুরস্কারের পেছনে কীভাবে কলকাঠি নাড়ানো হয়। এ সবই প্রচারণা, অর্থ এবং বিজ্ঞাপনের ওপর ভিত্তি করে দেয়া হয়।

উল্লেখ্য, ব্যালন ডি’অর জয়ে মেসির পরের স্থানেই ছিলেন ম্যানচেস্টার সিটির স্ট্রাইকার আর্লিং হালান্ড ও পিএসজির ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পে। তারপর চতুর্থ ও পঞ্চম স্থানে যথাক্রমে ছিলেন ট্রেবলজয়ী ম্যানসিটির অপর দুই খেলোয়াড় কেভিন ডি ব্রুইন ও রদ্রি। যথাক্রমে চতুর্থ ও পঞ্চম হন।

 একুশে সংবাদ/এস কে

Link copied!