AB Bank
ঢাকা শনিবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কোহলি না থাকায় ইংল্যান্ডের সুযোগ দেখছেন ব্রড


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৬:৩১ পিএম, ১২ ফেব্রুয়ারি, ২০২৪
কোহলি না থাকায় ইংল্যান্ডের সুযোগ দেখছেন ব্রড

প্রথম দুই টেস্টের পর ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের বাকী তিন ম্যাচেও খেলবেন না ভারতের সেরা ব্যাটার বিরাট কোহলি। ভারতীয় ব্যাটিংয়ের প্রধান অস্ত্র কোহলির অনুপস্থিতি সিরিজে ইংল্যান্ডের ভালো সুযোগ দেখছেন সাবেক ইংলিশ পেসার স্টুয়ার্ট ব্রড। তার মতে, সিরিজের প্রথম দুই ম্যাচে জমজমাট লড়াই হয়েছে ভারত ও ইংল্যান্ডের। কোহলির অনুপস্থিতিতে সিরিজে ভালো সুযোগ তৈরি হয়েছে ইংল্যান্ডের।

ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ সিরিজের প্রথম টেস্টের  দলে ছিলেন কোহলি। দলের সাথে যোগ দিলেও, ব্যক্তিগত কারন দেখিয়ে হঠাৎ করে প্রথম দুই টেস্টে না খেলার সিদ্বান্ত নেন তিনি। এরপর সিরিজের বাকী তিন টেস্ট থেকেও সরে দাঁড়ান কোহলি। ফলে কোহলিকে ছাড়াই ইংল্যান্ডের বিপক্ষে বাকী তিন টেস্টেও খেলতে হবে ভারতকে।

প্রথম দুই টেস্ট শেষে ভারত-ইংল্যান্ড সিরিজে ১-১ সমতা বিরাজ করছে। প্রথম ম্যাচে ইংল্যান্ড ২৮ রানে ও দ্বিতীয়টিতে ভারত ১০৬ রানে জয় পায়।

কোহলি না থাকায় সিরিজের বাকী তিন টেস্টে ইংল্যান্ডের ভালো সুযোগ দেখছেন ব্রড। তিনি বলেন, ‘প্রথম দুই ম্যাচ এবং এটি আমার দেখা সবচেয়ে উত্তেজনাপূর্ণ ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজের একটি। সিরিজে এখন সমতা বিরাজ করছে। শেষ টেস্টে ভারত জিতলেও, সেখানে ইংল্যান্ডের খেলার ধরন (বাজবল) বেশ কার্যকর। কোহলি দলে না থাকায় ইংল্যান্ডের জন্য এটি একটি দারুন সুযোগ।’

১৬৭ টেস্টে ৬০৪ উইকেট শিকার করা ব্রড আরও বলেন, ‘অতীতে কোহলি এবং ইংল্যান্ডের বোলারদের মধ্যে দারুন লড়াই হয়েছে। জেমস এন্ডারসন এবং কোহলির লড়াই বেশ বিখ্যাত। কিন্তু কোহলির অনুপস্থিতি সিরিজ কিছুটা  পানশে হতে পারে। কোহলি থাকলে যে কোনও প্রতিযোগিতার মান অনেকগুন বেড়ে যায়। কারণ সে একজন দুর্দান্ত খেলোয়াড়। যিনি  খেলাটির আবেগ, উত্তেজনা এবং সেরা পন্থা  অনুসরণ করে। কিন্তু ব্যক্তিগত বিষয়গুলো সবসময় ক্রিকেটের চেয়ে বেশি প্রাধান্য পায়।’

ব্রডের মতে, কোহলির অনুপস্থিতিতে তরুণ খেলোয়াড়দের মেলে ধরার সেরা প্লাটফর্ম এবং বড় মঞ্চে নাম লেখানোর এটি একটি দারুন সুযোগ হবে।

ব্রড বলেন, ‘আমরা শেষ ম্যাচে দেখেছি যশস্বী জয়সওয়াল দারুন একটি ডাবল-সেঞ্চুরি করেছিলো। এটা ভারতের তরুণ ক্রিকেটারদের জন্য দারুণ একটি সুযোগ করে দিয়েছে।’ আগামী ১৫  থেকে রাজকোটে শুরু হবে সিরিজের তৃতীয় টেস্ট।
 

একুশে সংবাদ/এস কে

Link copied!