AB Bank
ঢাকা বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আলাভাসের বিপক্ষে বার্সার জয়


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
১১:০৭ এএম, ৪ ফেব্রুয়ারি, ২০২৪
আলাভাসের বিপক্ষে বার্সার জয়

লা লিগার ম্যাচে বার্সেলোনাকে আতিথ্য দেয় আলাভেস। শনিবার নিজেদের মাঠে স্বাগতিকরা প্রথমে ভীতি ছড়ালেও জাভি হার্নান্দেজের দল ধীরে ধীরে নিয়ন্ত্রণ নেয়। ব্রাজিলিয়ান তরুণ স্ট্রাইকার ভিটোর রকি মাত্র ১৩ মিনিটের উপস্থিতিতে গোল করেন এবং লাল কার্ড দেখে মাঠ ছাড়েন। যদিও রেফারির সেই সিদ্ধান্ত নিয়ে বিতর্ক চলছে। তবে এমন অম্লমধুর রাতে বার্সা ৩-১ গোলে হারিয়েছে আলাভেসকে।

ম্যাচের প্রথম গোলটি আসে ২২তম মিনিটে। গুনদোয়ানের বাড়ানো পাস পেয়ে সামনে এগিয়ে থাকা গোলরক্ষকের ওপর দিয়ে চিপ শটে লিড এনে দেন লেভানদোভস্কি।

বিরতি থেকে ফিরেই ব্যবধান দ্বিগুণ করে বার্সা। ৪৯তম মিনিটে সংঘবদ্ধ আক্রমণের শুরুতে পেদ্রি ক্রসে বল দেন গুনদোয়ানকে। সাবেক এই ম্যানচেস্টার সিটি তারকা ছুটে গিয়ে দূরের পোস্ট থেকে চমৎকার কোণাকুণি ভলিতে গোলটি করেন। তবে দুই মিনিট বাদেই ব্যবধান কমায় স্বাগতিকরা। আলাভেসের নাইজেরিয়ার বংশোদ্ভূত ফরোয়ার্ড ওমোরোদিওন ক্রস পেয়ে হেডে বল জালে পাঠান।

গুনদোয়ানকে বদলি করে ৫৯তম মিনিটে মাঠে নামানো হয় ব্রাজিলিয়ান তরুণ রকিকে। এই ১৮ বছর বয়সী ফরোয়ার্ড মাঠে নামার ৬৮ সেকেন্ড পরই গোল করেন। ফোর্তের কাটব্যাক থেকে পাওয়া বল জালে জড়ান বাঁ-পায়ের কোণাকুণি শটে। তবে পরের সময়টা তার জন্য সুখকর ছিল না।

ম্যাচের ৭২তম মিনিটে তার আনন্দ হতাশায় রূপ নেয়। রাফা মারিনকে ফাউল করে পাঁচ মিনিটের মধ্যে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন তিনি। তাৎক্ষণিক–ই সেটি নিয়ে ডাগআউটে ভীষণ ক্ষোভ প্রকাশ করতে দেখা যায় কোচ জাভিকে। তবে তাতে তো আর সিদ্ধান্ত বদলাবে না। এরপর আর কেউ গোলের দেখা না পাওয়ায় বার্সা ৩-১ ব্যবধানে জিতে মাঠ ছাড়ে।


একুশে সংবাদ/এস কে

Link copied!