AB Bank
ঢাকা শুক্রবার, ৩১ মে, ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কোচ হচ্ছেন কার্তিক


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৪:৩৫ পিএম, ১১ জানুয়ারি, ২০২৪
কোচ হচ্ছেন কার্তিক

আন্তর্জাতিক ক্রিকেট থেকে এখনো অবসর নেননি ভারতের উইকেটরক্ষক ব্যাটার দীনেশ কার্তিক। কিন্তু প্রায়ই আন্তর্জাতিক ক্রিকেটে ধারাভাষ্যকারের ভূমিকায় দেখা যায় তাকে। এবার কোচিংয়েও নাম লেখালেন এই ব্যাটার। ইংল্যান্ডের এ দল বা ইংল্যান্ড লায়ন্সের ব্যাটিং পরামর্শক হিসেবে দেখা যাবে তাকে।

চলতি মাসের ২৫ তারিখ থেকে ভারতের মাটিতে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আসবে ইংল্যান্ড। তার আগে চার দিনের তিনটি ম্যাচ খেলতে ভারত সফরে আসবে ইংল্যান্ড লায়ন্স। সেখানেই দলটির ব্যাটিং পরামর্শক হিসেবে দেখা যাবে ৩৮ বছর বয়সী এই ক্রিকেটারকে।

যদিও অল্প কিছুদিনের জন্য দায়িত্ব পালন করবেন কার্তিক। আসন্ন এই সফরে মাত্র ৯ দিনের জন্য এমন দায়িত্ব পালন করবেন তিনি। মূলত স্থানীয় কন্ডিশন নিয়ে ধারণা দেওয়ার পাশাপাশি ইংলিশদের ব্যাটিং নিয়ে কাজ করবেন এই ভারতীয় ক্রিকেটার। এক বিবৃতিতে যা জানিয়েছে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

ইসিবি বিবৃতিতে বলেছে, দীনেশ কার্তিককে আমাদের প্রস্তুতির সময় এবং প্রথম (চার দিনের) টেস্টে আমাদের সঙ্গে পাওয়া বেশ দুর্দান্ত ব্যাপার। আমি নিশ্চিত ছেলেরা তার সঙ্গে সময় কাটাতে এবং ভারতে টেস্টে সফল হতে যা লাগবে, তার (কার্তিকের) অভিজ্ঞতা থেকে সেটা পেয়ে উপকৃত হবে।

মূলত লায়ন্সের ব্যাটিং পরামর্শক ইয়ান বেলের সাময়িক বিকল্প হিসেবেই কার্তিককে বেছে নিয়েছে বোর্ডটি। বেল আপাতত বিগ ব্যাশের মেলবোর্ন রেনেগেডসের সহকারী কোচের দায়িত্ব পালন করছেন। দলের সঙ্গে ১৮ জানুয়ারি যোগ দেয়ার কথা রয়েছে তার।

ভারতের হয়ে ২০০৪ সালে কার্তিকের অভিষেক হয়। এরপর দেশের হয়ে ২৬টি টেস্ট, ৯৪টি ওয়ানডে এবং ২৬টি টি-২০ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন তিনি। ভারতের হয়ে সবশেষ ২০২২ টি-২০ বিশ্বকাপে খেলেছেন কার্তিক। এরপর আর দলে সুযোগ আসেনি তার। তবে চালিয়ে যাচ্ছেন বিভিন্ন ঘরোয়া লিগ।
 

একুশে সংবাদ/এস কে 

Link copied!