AB Bank
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

দাবায় চ্যাম্পিয়ন সাজিদ, রানার-আপ জিয়া


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০১:১০ পিএম, ৬ জানুয়ারি, ২০২৪
দাবায় চ্যাম্পিয়ন সাজিদ, রানার-আপ জিয়া

বাংলাদেশ দাবা ফেডারেশনের আয়োজনে আন্তর্জাতিক রেটিং দাবা প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ পুলিশের ক্যান্ডিডেটমাস্টার সাকলাইন মোস্তফা সাজিদ চ্যাম্পিয়ন। রানার আপ হয়েছেন বাংলাদেশ আনসারের গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান।  

সাকলাইন মোস্তফা সাজিদ ৯ খেলায় সাড়ে ৭ পয়েন্ট পেয়ে শিরোপা জয় করেন। সমান পয়েন্ট পেয়ে জিয়াউর রহমান রানারআপ হয়েছেন। দুই জনের অর্জিত পয়েন্ট সমান হলে টাইব্রেকিংয়ের বুশলজ কাট ওয়ান পদ্ধতিতে ৪৮.৫ স্কোর পেয়ে সাকলাইন মোস্তফা সাজিদ চ্যাম্পিয়ন ও ৪৬.৫ স্কোর নিয়ে জিয়াউর রহমান রানারআপ হন।

৭ পয়েন্ট করে অর্জন করে টাইব্রেকিং পদ্ধতিতে বাংলাদেশ আনসারের ফিদেমাস্টার তাহসিন তাজওয়ার জিয়া তৃতীয়, বাংলাদেশ নৌবাহিনীর ফিদেমাস্টার মনন রেজা নীড় চতুর্থ, সাইফ স্পোটিং ক্লাবের ফিদেমাস্টার সুব্রত বিশ্বাস পঞ্চম, বাংলাদেশ নৌবাহিনীর ফিদেমাস্টার মো. শরীফ হোসেন ষষ্ঠ, বাংলাদেশ নৌবাহিনীর ফিদেমাস্টার সেখ নাসির আহমেদ সপ্তম ও বাংলাদেশ পুলিশের ফিদেমাস্টার মেহেদী হাসান পরাগ অষ্টম স্থান লাভ করেন।

সাড়ে ছয় পয়েন্ট করে নিয়ে টাইব্রেকিংয়ে বাংলাদেশ নৌবাহিনীর আন্তর্জাতিকমাস্টার মোহাম্মদ মিনহাজ উদ্দিন নবম, জনতা ব্যাংক অফিসার ওয়েলফেয়ার সোসাইটির ফিদেমাস্টার সৈয়দ মাহফুজুর রহমান দশম, শেখ রাসেল চেস ক্লাবের ক্যান্ডিডেটমাস্টার মো. আবজিদ রহমান একাদশ, বাংলাদেশ নৌবাহিনীর মহিলা ক্যান্ডিডেটমাস্টার আহমেদ ওয়ালিজা দ্বাদশ ও আহনাফ রশিদ চৌধুরী ত্রয়োদশ হয়েছেন। 

শুক্রবার বিকেলে ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ পিএসি‍‍`র সিনিয়র এক্সিকিউকিভ ডিরেক্টর এফ এম, ইকবাল বিন আনোয়ার (ডন) প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন।

উপস্থিত ছিলেন বাংলাদেশ দাবা ফেডারেশনের কার্যনির্বাহী কমিটির সদস্য আন্তর্জাতিক অর্গানাইজার মাহমুদা হক চৌধুরী মলি, আন্তর্জাতিক দাবা বিচারক মো. হারুন অর রশিদ, গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান ও আন্তর্জাতিকমাস্টার আবু সুফিয়ান শাকিল।

 একুশে সংবাদ/এস কে 

Link copied!