AB Bank
ঢাকা শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ফাইনাল ম্যাচে জার্সি নিয়ে বিতর্ক


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০২:৩১ পিএম, ৩০ ডিসেম্বর, ২০২৩
ফাইনাল ম্যাচে জার্সি নিয়ে বিতর্ক

ক’দিন আগেই রেফারিকে ঘুষি মেরে আলোচনায় এসেছিলেন তুরস্কের এক ফুটবল ক্লাবের সভাপতি। পরে অবশ্য তাকে ফুটবলে আজীবন নিষিদ্ধ করে দেশটির আদালত। এবার জার্সি পরা নিয়ে বিতর্কে বাতিল হলো তুরস্কের সুপার কাপের ফাইনাল ম্যাচ।

সৌদি আরবের রিয়াদে আয়োজিত ইস্তাম্বুলভিত্তিক ক্লাব গালাতাসারি ও ফ্যানারবাচির মধ্যকার ম্যাচের আগে অনুশীলনের সময় দুই দলের খেলোয়াড়দের জার্সি নিয়ে বিতর্কে জড়াতে দেখা যায়। পরে আয়োজকদের পক্ষ থেকে খেলা স্থগিত হওয়ার ঘোষণা আসে।

বলা হচ্ছে, আধুনিক তুরস্কের স্থপতি মোস্তফা কামাল আতাতুর্ককে জার্সিতে জড়ানো নিয়েই বিতর্ক শুরু হয়েছে। যদিও এটি নিয়ে তুরস্কের ফুটবল বা দেশটির গণমাধ্যম কোনো মন্তব্য করেনি।

ধর্মনিরপেক্ষ তুরস্কের প্রতিষ্ঠার শতবর্ষ উৎযাপন উপলক্ষে কিং সৌদ ইউনিভার্সিটি মাঠে ম্যাচটির আয়োজন করা হয়েছিল। ম্যাচটি স্থগিত হলেও এটি নিয়ে সৌদি কর্মকর্তারাও কোনো আনুষ্ঠানিক মন্তব্য করেনি। ম্যাচটি পরে কখন আয়োজন করা হবে, সে বিষয়েও কোনো কিছু জানায়নি কর্তৃপক্ষ।

সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে (সাবেক টুইটার) ক্লাব দুটি ও তুরস্কের ফুটবল ফেডারেশনের যৌথ বিবৃতিতে জানিয়েছে, যৌথ আলোচনার মাধ্যমে সিদ্ধান্ত নেয়া হয়েছে যে, ২০২৩ সুপার কাপটি স্থগিত করা হয়েছে। পরবর্তী কোনো তারিখে ম্যাচটি অনুষ্ঠিত হবে। আয়োজনে কিছু সমস্যা তৈরি হওয়ার কারণে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।
 
একুশে সংবাদ/এস কে  

Link copied!