AB Bank
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আয়ারল্যান্ডের বিপক্ষে জিম্বাবুয়ে দল ঘোষণা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৭:৪৯ পিএম, ৬ ডিসেম্বর, ২০২৩
আয়ারল্যান্ডের বিপক্ষে জিম্বাবুয়ে দল ঘোষণা

২০২৩ ওয়ানডে বিশ্বকাপে খেলতে না পারার পর ২০২৪ সালের টি-২০ বিশ্বকাপে খেলার যোগ্যতাও অর্জন করে পারেনি জিম্বাবুয়ে। একটু কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছে দেশটির ক্রিকেট।। এরই মাঝে আসন্ন আয়ারল্যান্ডের বিপক্ষে টি-২০ সিরিজের জন্য দল ঘোষণা করেছে জিম্বাবুয়ে।

বিশ্বকাপ বাছাইপর্বের স্কোয়াড থেকে বেশ কিছু পরিবর্তন আনা হয়েছে জিম্বাবুয়ের স্কোয়াডে। ১৫ সদস্যের স্কোয়াডে অনভিষিক্ত দুইজন ব্রায়ান বেনেট এবং ট্রেভর গোয়ান্ডুকে রাখা হয়েছে। বাছাইপর্বে চোটের কারণে মাত্র এক ম্যাচ খেলতে পারা অভিজ্ঞ ব্যাটার ক্রেইগ আরভিন ফিট হয়ে স্কোয়াডে ফিরেছেন।

এছাড়াও দলে ফেরানো হয়েছে লেগ স্পিনার ব্রেন্ডন মাভুটা এবং ব্যাটিং অলরাউন্ডার টনি মুন্যোঙ্গাকে। দল থেকে বাদ পড়েছেন পেসার টেন্ডাই চাতারা, স্পিনার ওয়েলিংটন মাসাকাদজা এবং দুই ওপেনার ইনোসেন্ট কাইয়া এবং নিক ওয়েলখ।

বাদ পড়া চারজনের কেউই উজ্জ্বল ছিলেন না বাছাইপর্বের টুর্নামেন্টে। আফ্রিকা অঞ্চলের বাছাইপর্বে সাত দলের মধ্যে তৃতীয় হয়ে টুর্নামেন্ট শেষ করেছে জিম্বাবুয়ে। যার ফলে শীর্ষ দুই দল নামিবিয়া এবং উগান্ডা পেয়েছে বিশ্বকাপের টিকিট। বাছাইপর্বের পর জিম্বাবুয়ে প্রথম আন্তর্জাতিক ম্যাচ খেলতে যাচ্ছে এই আয়ারল্যান্ড সিরিজ দিয়েই।

দলের অধিনায়কের দায়িত্বে যথারীতি আছেন সিকান্দার রাজা। এছাড়া শন উইলিয়ামস, ব্লেসিং মুজারাবানিদের মত অভিজ্ঞ ক্রিকেটাররা আছেন দলে। হারারেতে আগামী ৭,৯ এবং ১০ ডিসেম্বর মাঠে গড়াবে তিন টি-২০। এরপর তিন ওয়ানডে আয়োজিত হবে ১৩,১৫ এবং ১৭ ডিসেম্বর।

জিম্বাবুয়ের দল : সিকান্দার রাজা (অধিনায়ক), ব্রায়ান বেনেট, রায়ান বার্ল, ক্রেইগ আরভিন, ট্রেভর গোয়ান্দু, লুক জঙ্গুয়ে, ক্লিভ মাদান্দে, ওয়েসলি মাদেভেরে, তাদিওয়ানশে মারুমানি, ব্রেন্ডন মাভুটা, কার্ল মাম্বা, টনি মুন্যোঙ্গা, ব্লেসিং মুজারাবানি, রিচার্ড নাগাভারা, শন উইলিয়ামস।

একুশে সংবাদ/এস কে

Link copied!