AB Bank
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সন্ধ্যায় আবারও মাঠে নামছে ব্রাজিল-আর্জেন্টিনা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১০:২৭ এএম, ২৪ নভেম্বর, ২০২৩
সন্ধ্যায় আবারও মাঠে নামছে ব্রাজিল-আর্জেন্টিনা

মারাকানায় মাত্র দুদিন আগে সুপার ক্লাসিকোতে ব্রাজিলের মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা। যার রেশ এখনও থামেনি। এবার ব্রাজিল-আর্জেন্টিনার যুবারাও ক্লাসিকো লড়াইয়ে মুখোমুখি হতে যাচ্ছে। শুক্রবার (আজ) অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালেতারা পরস্পরের মোকাবিলা করবে।

ইন্দোনেশিয়ার মাটিতে চলমান এই বিশ্বকাপ আসর দুই দলই হার দিয়ে শুরু করেছিল। তবে এরপর টানা দুই ম্যাচ করে জয় পাওয়ায় তারা পা রাখে কোয়ার্টার ফাইনালে।  ‘সি’ গ্রুপের দ্বিতীয় অবস্থানে থেকে ব্রাজিল এবং ‘ডি’ গ্রুপের সেরা হয়ে রাউন্ড অব সিক্সটিনে ওঠে আর্জেন্টিনা। ফলে আগেই নির্ধারিত টুর্নামেন্টের নিয়ম দু’দলকে আবারও মুখোমুখি লড়াইয়ে ফেলেছে।

কাল যুব বিশ্বকাপের সেমিফাইনালে ওঠার লক্ষ্যে বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায় মুখোমুখি হবে ব্রাজিল-আর্জেন্টিনা। দুই চিরপ্রতিদ্বন্দ্বীর লড়াইকে সামনে রেখে বাড়তি উন্মাদনা বিরাজ করছে ফুটবলপ্রেমীদের মধ্যে।

এর সঙ্গে মারাকানার কুরুক্ষেত্রের ঘটনা তাতে আরও বাড়তি রসদ জোগাচ্ছে। মেসি-নেইমারদের উত্তরসূরীরা সেই তেজ নিয়েই হয়তো খেলতে নামবেন এই ম্যাচে।

এর আগে গ্রুপপর্বের ৩ ম্যাচে দুই জয় এক পরাজয়ে ছয় পয়েন্ট নিয়ে তালিকার দুইয়ে ছিল ব্রাজিল। শেষ ম্যাচে তারা ইকুয়েডরকে ৩-১ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছিল।

অন্যদিকে, গ্রুপ ‘ডি’-তে পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে আর্জেন্টিনার যুবারা। ৩ ম্যাচে দুই জয় ও এক পরাজয়ে ছয় পয়েন্ট নিয়ে তারা তালিকার চূড়ায় উঠেছিল। এর আগে সবশেষ ম্যাচে ভেনেজুয়েলাকে ৫-০ গোলে উড়িয়ে দেয় আর্জেন্টিনা। বয়সভিত্তিক এই টুর্নামেন্টে এখন পর্যন্ত চারবার চ্যাম্পিয়ন হয়েছে ব্রাজিল। টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়নও তারা। শিরোপা ধরে রাখার মিশনে তাই জয়টা খুব প্রয়োজন তাদের।

আর অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে কখনো ফাইনাল না খেলা আর্জেন্টিনা চায় এবার প্রথম শিরোপা পেতে। ফিফা প্লাস ওয়েবসাইটে ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে।

একুশে সংবাদ/এস কে 

Link copied!