AB Bank
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিশ্বকাপে ধারাবাহিকতার ঘাটতি ছিল লংকানদের: কোচ সিলভারউড


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:০৭ পিএম, ১০ নভেম্বর, ২০২৩
বিশ্বকাপে  ধারাবাহিকতার ঘাটতি ছিল লংকানদের: কোচ সিলভারউড

বিশ্বকাপে বৃহস্পতিবার সপ্তম পরাজয় বরণ করেছে শ্রীলংকা।গ্রুপ পর্বের নবম ম্যাচে তারা নিউজিল্যান্ডের কাছে হেরে যাওয়ার পর হতাশা ব্যক্ত করে লংকান কোচ ক্রিস সিলভারউড বলেছেন তার দলে ‘ধারাবাহিকতার ঘাটতি’ ছিল।

নেদারল্যান্ডসের মতো বছাইপর্ব খেলেই বিশ্বকাপের টিকিট পাওয়া সাবেক বিশ্বচ্যাম্পিয়ন শ্রীলংকার শুরুটা ছিল দুর্দান্ত। বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিপক্ষে আট উইকেটের বিশাল জয় নিয়ে মিশন শুরু করেছিল উপমহাদেশের দলটি।

তবে গতকাল বেঙ্গালুরুতে ৫ উইকেটের পরাজয়ে দলটি নেমে  গেছে পয়েন্ট তালিকার নবম স্থানে। ম্যাচ শেষে সিলভারউড সাংবাদিকদের বলেন,‘ আমার মনে হয় এ জন্য ‘অসংলগ্ন’ শব্দটিই উপযুক্ত। এই মিশনে যে সুযোগগুলো পেযেছিলাম তা যদি কাজে লাগাতে পারতাম তাহলে দৃশ্যপট অন্যরকম হতে পারতো।’

টুর্নামেন্টের মাঝপথেই অধিনায়ক পরিবর্তন করতে বাধ্য হয়েছে  ১৯৯৬ সালের চ্যাম্পিয়নরা। ইনজুরিতে পড়ে দাসুন  শানাকা দল থেকে ছিটকে গেলে নেতৃত্ব গ্রহন করেন কুশল মেন্ডিজ। লংকান সরকার তাদের ক্রিকেট বোর্ডের (এসএলসি) কর্মকর্তাদের বহিস্কার করায় সংকট আরো ঘনিভুত হয়। যে কারণে দলের সমস্যা সমাধানে কোন উদ্যোগ নেয়া হয়নি। পরে আপীল আদালত ক্রীড়া মন্ত্রনালয়ের ওই নিষেধাজ্ঞার আদেশ স্থগিত করে বর্তমান কমিটিকে পুনর্বহাল করেছে।

শ্রীলংকার পার্লামেন্ট  সর্বসম্মতিক্রমে মিলিয়ন ডলার দুর্নীতির অভিযোগ এনে এসএলসি কর্মকর্তাদের পদত্যাগ করার দাবি জানায়। যদিও রাজনীতির কারণে দলের ভরাডুবি ঘটেছে বলে মনে করেন না সিলভারউড।

ইংলিশ ওই কোচ বলেন,‘ মানলাম এই মিশনটি হাতাশার ছিল। কিন্তু আমরা যদি আগের মিশনের দিকে তাকাই তাহলে দেখবেন জয়ের হার বেড়েছে। একজন বিদেশী হিসেবে লংকায় কি ঘটছে বা সেখানকার রাজনীতিতে কি হচ্ছে সেটি আমার বিবেচ্য বিষয় নয়।  আমি সম্মানের সঙ্গে বিষয়টি এড়িয়ে যেতে চাই।’

ইংল্যান্ড ও ডাচদের বিপক্ষে জয় পেলেও মেন্ডিসের নেতৃত্বাধীন দলটি পরবর্তীতে হেরে গেছে তাদের এশীয় প্রতিবেশী আফগানিস্তান, ভারত ও বাংলাদেশের কাছে। ফলে পয়েন্ট তালিকার তলানিতে নেমে গিয়ে হারিয়েছে ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফিতে কোয়ালিফাইয়ের সুযোগ। স্বাগতিক পাকিস্তানসহ বিশ্বকাপের পয়েন্ট তালিকার শীর্ষস্থানীয় সাতটি দল ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফিতে  খেলার সুযোগ পাবে।

সিলভারউড বলেন,‘ আমি আগেও বলেছি যা ঘটেছে তা নিয়ে আমাদের মধ্যে ভালো একটি আলোচনা ও বিশ্লষন হবে। দেখা যাক এখান থেকে প্রাপ্ত শিক্ষা কাজে লাগিয়ে আগামীতে কি করা যায়।’

আগামী বিশ্বকাপের আগে  এই সময়ের মধ্যে এবারের ভুল ক্রুটিগুলো চিহ্নিত করে তা সংশোধন করতে হবে বলে মন্তব্য করেন লংকান কোচ।
 

একুশে সংবাদ/ এস কে  

Link copied!