AB Bank
ঢাকা সোমবার, ২৪ জুন, ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

এমএলএস’র প্রতি অনুরোধ জানিয়েছেন ইনফান্তিনো


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:৫৫ পিএম, ৭ মে, ২০২৪
এমএলএস’র প্রতি অনুরোধ জানিয়েছেন ইনফান্তিনো

যুক্তরাষ্ট্রে ফুটবলের উন্নতির জন্য মেজর লিগ সকারে আরো বেশী করে শীর্ষ খেলোয়াড়দের আকৃষ্ট করার প্রতি অনুরোধ জানিয়েছেন ফিফা সভাপতি গিয়ান্নি ইনফান্তিনো। লস এ্যাঞ্জেলেসে অনুষ্ঠিত মিলকেন ইন্সটিটিউট গ্লোবাল কনফারেন্সে উপস্থিত হয়ে ইনফান্তিনো এই আহবান জানান। এ সময় তিনি এমএলএস কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষন করে বলেন, ‘আমি তাদেরকে বলেছি আরো বেশী কার্যকরী ভূমিকা রাখতে, আরো বেশী করে ম্যাচের আয়োজন করতে। বিশে^র সেরা খেলোয়াড়দের এখানকার লিগে নিয়ে আসতে।’

এসময় ইনফান্তিনো আরো বলেন ইন্টার মিয়ামি লিওনেল মেসির পাশাপাশি লুইস সুয়ারেজ, সার্জিও বাসকুয়েটসের মতো খেলোয়াড়  এনে প্রমান করেছে এদেশে ফুটবলে জনপ্রিয়তা রয়েছে। যুক্তরাষ্ট্রের সমর্থকদের মধ্যে মেসি-সুয়ারেজরা তাদের গ্রহণযোগ্যতার প্রমান দিয়েছে।

সম্প্রতি জিলেট স্টেডিয়ামে স্বাগতিক নিউ ইংল্যান্ড রেভ্যুলেশন বনাম মিয়ামির মধ্যকার ম্যাচটিতে প্রায় সাড়ে ৬৫ হাজার দর্শকের  উপস্থিতি এটাই প্রমান করে যে যুক্তরাষ্ট্রের মানুষ ফুটবল ভালবাসে। তারাও মাঠে ভাল ম্যাচ উপভোগ করতে চায়। ইনফান্তিনো বলেন, ‘মেসি ইফেক্ট এখানে স্পষ্ট। সবাই দেখছে মেসি ও ইন্টার মিয়ামির জন্য পুরো স্টেডিয়াম কানায় কানায় পূর্ণ হয়ে উঠছে। শুধুমাত্র এমএলএস স্টেডিয়ামই নয়, এনএফএল স্টেডিয়ামও এর প্রমান।’

আর্থিক বিভিন্ন আইনি বিধিনিষেধের কারনে দলগুলো ইচ্ছে করলেই শীর্ষ খেলোয়াড়দের বিপুল পরিমান অর্থের বিনিময়ে দলে ভেড়াতে পারবে না। যদিও লিগগুলোতে এখন অনেক স্পন্সরই আকৃষ্ট হচ্ছে। ব্রডকাস্টার পার্টনার এ্যাপেল টিভির কারনে সেই আইন অনেকটাই শিথিল করা গেছে। ভবিষ্যতে এ ব্যপারে আরো কার্যকরী পদক্ষেপ গ্রহণ করা হবে।

ইনফান্তিনো বলেছেন শীর্ষ খেলোয়াড়দের দলে আনা মানে এর মাধ্যমে কার্যত তৃণমূল পর্যায়ের খেলোয়াড়দের উৎসাহিত করা। ফুটবলে ক্যারিয়ার গড়তে তরুনরা এর মাধ্যমে উৎসাহিত হবে। সেরা খেলোয়াড়দের মাধ্যমে সেরা ম্যাচ, সেরা পারফরমেন্সও দেখতে পাবে সমর্থকরা। স্কুলের ছেলে-মেয়েদের মাঝে ফুটবলের প্রতি আগ্রহ বাড়াতে হবে। যুক্তরাষ্ট্রে বাস্কেটবল, আইস হকি, বেসবলে এমনটা দেখা যায়, কিন্তু সে তুলনায় ফুটবল অনেক পিছিয়ে। অথচ ইউরোপে এর উল্টো চিত্র।

একুশে সংবাদ/এস কে  

Link copied!