AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রাঙ্গুনিয়ায় হাওয়া কম্প্রেসার মেশিন বিস্ফোরণ, আহত ৩


রাঙ্গুনিয়ায় হাওয়া কম্প্রেসার মেশিন বিস্ফোরণ, আহত ৩

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় হাওয়া কম্প্রেসার মেশিন বিস্ফোররের ঘটনা ঘটেছে। এঘটনায় ৩ জন আহত হয়েছে। এদের মধ্যে দুজনের অবস্থা গুরুতর বলে জানা গেছে। 

সোমবার (৬ মে) বেলা ১২ মিনিটের দিকে উপজেলার চট্টগ্রাম রাঙ্গামাটি মহাসড়ক ইসলামপুর ইউনিয়নের সাদেকনগর রহমান মিস্ত্রির গ্যারেজের রাফিয়া ও রোহান টায়ার হাউজ নামের একটি দোকানে এঘটনা ঘটে। এঘটনায় মিজান ড্রাইভার (৩০), পাশের বিবিএম২ ব্রিকফিল্ডের জ্বালায় মিস্ত্রি রিয়াজ (৩৫), শ্রমিক সোনামিয়া (৩৫) গুরুতর আহত হয়েছেন। তাদেকে ঘটনাস্থল থেকে স্থানীয়রা উদ্ধার করে রাঙ্গামাটি মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছে।

জানা যায়, হাওয়া কম্প্রেসার মেশিন বিস্ফোরণের সময় পাশের বন্ধ দোকানের সামনের টুল বক্সে বসা ছিল মিজান ড্রাইভার, রিয়াজ ও সোনামিয়া। এঘটনায় তারা ৩জন গুরতর আহত হয়েছে। এছাড়া বিস্ফোরণে দুটি মোটরসাইকেল নষ্ট হয়ে যায়। পাশের একটি চায়ের দোকানে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়।

বিস্ফোরণের দোকানটি রাঙ্গামাটি কাউখালী উপজেলার সুগারমিল আদর্শ গ্রামের মুহাম্মদ নিশাতের। ঘটনার পর তাকে পাওয়া যায়নি। দোকান মালিক নিশাতের ভাই রবিউল হোসেন বলে, কিছু দিন আগে এই দোকান আমি আমার ভাই নিশাতের কাছে বিক্রি করে দিয়েছি।

এনামুল হক কোম্পানি বলেন, আমার দোকান থেকে টায়ারের দোকানের দূরত্ব ১০০ফুট। হাওয়া কম্প্রোসার মেশিন বিস্ফোরণের সময় বিকট শব্দ করে আমার দোকানের সামনে থাকা আমার ট্রাকের বড়ির উপর কম্প্রেসারটি এসে পড়ে গাড়ির ক্ষতি হয়েছে।

পাশের দোকানদার মিজানুর রহমান বলেন, আমার দোকানের সাথে লাগানো দোকানটি হল টায়ারের দোকান। বিস্ফোরণ সময় আমার দোকানের টিন ও ছাদের ব্যাপক ক্ষতি হয়।

স্থানীয়রা বলেন, হাওয়া কম্প্রেসার মেশিনের হাওয়ার সময় পুল হলে অটো সুইচের মাধ্যমে বন্ধ হয়ে যায়। কিন্তু অটো সুইচটি নষ্ট হওয়ায় অতিরিক্ত হাওয়ার কারণে কম্প্রেসার মেশিনের বিস্ফোরণ ঘটে।

একুশে সংবাদ/ এসএডি 
 

Link copied!