AB Bank
ঢাকা শুক্রবার, ১৪ জুন, ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আইপিএলের জন্যই অস্ট্রেলিয়া বিশ্বকাপ জিতেছে: ওয়ার্নার


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৫:০২ পিএম, ৭ মে, ২০২৪
আইপিএলের জন্যই অস্ট্রেলিয়া বিশ্বকাপ জিতেছে: ওয়ার্নার

গত বছর ভারতকে হারিয়ে এক দিনের বিশ্বকাপ জিতেছিল অস্ট্রেলিয়া। সেই জয়ের জন্য আইপিএলকে কৃতিত্ব দিলেন ওয়ার্নার। এক দিনের বিশ্বকাপ জয়ের নেপথ্যে রয়েছে আইপিএল। অস্ট্রেলিয়ার ওপেনার ডেভিড ওয়ার্নার এমনটাই মনে করছেন। গত বছর ভারতকে হারিয়ে এক দিনের বিশ্বকাপ জিতেছিল অস্ট্রেলিয়া। সেই জয়ের জন্য আইপিএলকে কৃতিত্ব দিলেন ওয়ার্নার। 

বিশ্বকাপে টানা ১০টি ম্যাচ জিতে ফাইনালে উঠেছিল ভারত। কিন্তু অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ফাইনালে হেরে যান রোহিত শর্মারা। সেই ম্যাচে ওয়ার্নার খুব বেশি রান করতে পারেননি। কিন্তু অন্য ওপেনার ট্রেভিস হেড ১২০ বলে ১৩৭ রান করেন। সহজেই ২৪১ রান তাড়া করে জিতে নেয় অস্ট্রেলিয়া।

সেই জয় প্রসঙ্গে ওয়ার্নার বলেন, “আমরা আইপিএল খেলেছি। জানি ভারতের পিচ কেমন। আবহাওয়া, পরিস্থিতি, পিচ, সবই আমাদের পরিচিত। লাল মাটি হলে কেমন পিচ হবে, কালো মাটি হলে কেমন হবে আমরা সবই জানতাম। এগুলোই আমাদের সাহায্য করেছে।”

টেস্ট এবং এক দিনের ক্রিকেট থেকে অবসর নিয়েছেন ওয়ার্নার। তিনি এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলবেন। এক দিনের বিশ্বকাপের ফাইনাল হয়েছিল আমদাবাদে। সেটাও অস্ট্রেলিয়ার পক্ষে গিয়েছিল বলে মনে করছেন ওয়ার্নার। তিনি বলেন, “আমাদের কিছু হারানোর ছিল না। ২০০৯ সাল থেকে আমরা ভারতের মাঠগুলো ভাল করে চিনতে শুরু করেছি। আমদাবাদ এমন একটা মাঠ, যেখানে অস্ট্রেলিয়ার মতোই বাউন্ডারি। আমরা পরিকল্পনা করেছিলাম মেলবোর্নের মাঠকে মাথায় রেখে। বল করার সময় ভারতকে আমরা দূরের বাউন্ডারিতে মারতে বাধ্য করছিলাম। বুকের উচ্চতায় বল করছিলাম। ব্যাট করার সময় ফাক খুঁজছিলাম মেলবোর্নকে মাথায় রেখেই। সেই কারণে সহজে দু’রান নিতে পারছিলাম।”

ওয়ার্নার মনে করেন না অস্ট্রেলিয়ার জয়টা নিছক কোনও ঘটনা। তার মতে অস্ট্রেলিয়ার ক্রিকেটারেরা পরিকল্পনা কাজে লাগাতে সফল হয়েছিল। ওয়ার্নার বলেন, “আমাদের দল খুবই অভিজ্ঞ। যে ভাবে খেলব ভেবেছিলাম, ঠিক সে ভাবেই খেলতে পেরেছি। কারণ আমরা উইকেটটা বুঝতে পেরেছিলাম।”

 

একুশে সংবাদ/এস কে

Link copied!