AB Bank
ঢাকা শনিবার, ২৭ জুলাই, ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বাংলাদেশকে ৮২ রানের টার্গেট দিল পাকিস্তান


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৭:১৭ পিএম, ২৫ অক্টোবর, ২০২৩
বাংলাদেশকে ৮২ রানের টার্গেট দিল পাকিস্তান

ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে প্রথমে ব্যাট করতে নেমে সুবিধা করতে পারেনি পাকিস্তান নারী ক্রিকেট দল। নাহিদা আক্তারের স্পিনে ১৯.৪ ওভারে সবকটি উইকেট হারিয়ে মাত্র ৮২ রানে গুটিয়ে গেছে নিদা দারের দল।

 

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বুধবার (২৫ অক্টোবর) তিন ম্যাচ সিরিজের প্রথম টি-২০তে মুখোমুখি হয়েছে বাংলাদেশ-পাকিস্তান। টস জিতে এদিন সফরকারীদের ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান টাইগ্রেস দলপতি নিগার সুলতানা জ্যোতি।


শুরুতে ব্যাট করতে নামা পাকিস্তান শিবিরে প্রথম আঘাত করেন নাহিদা আক্তার। ওপেনার সিদরা আমিনকে সরাসরি বোল্ড করেন তিনি। পাওয়ারপ্লের শেষ ওভারে আবারও আঘাত করেন নাহিদা। এবার দারুণ খেলতে থাকা মুনিবা আলীকে সাজঘরে পাঠান তিনি।


এরপরেই দলের হাল ধরেন পাকিস্তানের অধিনায়ক নিদা দার এবং অভিজ্ঞ বিসমাহ মারুফ। দুজনের জুটিতে ভর করে ৫০ পার করে পাকিস্তান। ৫৬ থেকে ৬৭ এই নয় রানের মাথায় পাকিস্তানের ব্যাটিং লাইনআপে তাণ্ডবই চালিয়েছেন রাবেয়া-সুলতানারা।


৫৬ রানে রাবের বলে ফিরে যান নিদা দার। বিসমাহ মারুফই ফেরেন রাবেয়ার রানআউটে। ৫৭ রানে ইরাম জাভেদকে কট এন্ড বোল্ড করেন সুলতানা খাতুন। আলিয়া রাজ আউট হয়েছেন স্বর্ণার বলে। আর নাহিদার তৃতীয় শিকার ছিলেন উম্মে হানি। 

 

শেষ ওভারে আবারো নাহিদার জোড়া আঘাতে বিধ্বস্ত হয় পাকিস্তান। মাত্র ৮ রান খরচায় ৫ উইকেট তুলে নেন নাহিদা আক্তার। ফলে বাংলাদেশের সামনে টার্গেট ৮৩ রানের। জয় পেতে ওভারপ্রতি টাইগ্রেসদের করতে হবে ৪.১৫ রান।

একুশে সংবাদ/স ক 

Link copied!