AB Bank
ঢাকা শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

দলে ফিরলেন হেড


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৪:২৫ পিএম, ২২ অক্টোবর, ২০২৩
দলে ফিরলেন হেড

দলে ফেরার সবুজ সঙ্কেত পেলে সরাসরি অস্ট্রেলিয়া টপ অর্ডারে ব্যাটিংয়ে নামবেন ট্রেভিস হেড। এমনটাই ইঙ্গিত দিয়েছেন প্রধান নির্বাচক জজ বেইলি। আগামী বুধবার নেদারল্যান্ডসের  বিপক্ষে দিল্লিতে পরবর্তী ম্যাচেই হেডকে দলে দেখা যেতে পারে, এমন ধারনা থাকলেও তা কিছুদিন পেছানোর সম্ভাবনাই বেশী। এর অর্থ হচ্ছে ইন-ফর্ম মিচেল মার্শকে ওপেনিং থেকে নীচে নেমে যেতে হতে পারে।

 

ব্যাঙ্গালুরুতে পাকিস্তানের বিপক্ষে ৬২ রানের জয়ে পর দিল্লিতে এসে পৌঁছেছে টিম অস্ট্রেলিয়া। হেডের সাথে সার্বক্ষনিক যোগাযোগ রাখা হচ্ছে, বর্তমানে তিনি বাড়িতে পুনর্বাসনে আছেন। মার্শ ও ডেভিড ওয়ার্নার মিলে পাকিস্তানের বিপক্ষে ২৫৯ রানের ওপেনিং জুটি গড়ে তুলেছিলেন। গত মাসে দক্ষিণ আফ্রিকা সফরে  ডান হাতে হাড়ে চিড় ধরায় এখনো দলের বাইরে রয়েছেন হেড। তার স্থানেই মার্শ ইনিংস ওপেন করার সুযোগ পান। কিন্তু বিশ^কাপের প্রথম ভাগে হেডকে পাবার সম্ভাবনা না থাকলেও স্কোয়াডে ঠিকই তার নাম রয়েছে।

 

এ সম্পর্কে বেইলি বলেছেন, ‘এটা স্পষ্ট যে হেড টপ অর্ডারেই  ফিরছে। ঐ পজিশনে সে আমাদের দুর্দান্ত একজন পারফর্মার। সেখানেই সে স্বাচ্ছন্দ্যবোধ করে। সে ফিরলে দলকে নতুন করে সাজানো হবে। সবদিক বিবেচনা করেই মূল দল গোছানো হবে।’

 

হেডকে নিয়ে অস্ট্রেলিয়া কোন তাড়াহুড়া করতে চায়নি। বিশেষ করে পুনর্বাসনের একেবারে শেষ মুহূর্তে এসে কোন ঝুঁকি নেয়াটাও ঠিক হতোনা। আগামী ২৮ অক্টোবর নিউজিল্যান্ডের বিপক্ষে হেডের খেলা প্রায় নিশ্চিত। বেইলি বলেছেন, ‘এটা ছয় থেকে আট সপ্তাহের ইনজুরি ছিল। চার সপ্তাহের স্ক্যান রিপোর্টে তার সবকিছুই ভাল দেখা গেছে। সে কারনেই তাকে নিয়ে আমরা আশাবাদী। গত কয়েক সপ্তাহে তার সুস্থতা অনেক দ্রæততার সাথে হয়েছে। তবে কোন তাড়াহুড়া করে আমরা ঝুঁকি নিতে চাইনা।’

 

হেড দলে ফিরলে মার্শকে হয়তোবা ৩ নম্বরে ব্যাটিংয়ে নামতে হতে পারে, অথবা আরো নীচেও নামতে হতে পারে। মার্নাস লাবুশেন ও মার্কোস স্টয়নিসও ফর্মে রয়েছেন।

 

২০২২ সালের শুরুতে ওয়ানডেতে ফেরার পর থেকেই হেড নিজেকে প্রমান করে চলেছেন। ৬০.৪৮ গড়ে ১১৯.১৪ স্ট্রাইক রেটে তিনি ব্যাটিংয়ে অস্ট্রেলিয়ার এই মুহূর্তে অন্যতম মূল ভরসার নাম।  এছাড়া প্যাট কামিন্সের  জন্য মাঝে মধ্যে স্পিন বোলিং দিয়েও দলকে সহযোগিতা করে থাকেন।

 

প্রথম দুই ম্যাচে পরাজয়ের পর শ্রীলংকা ও পাকিস্তানের বিপক্ষে দাপুটে জয় দিয়ে অস্ট্রেলিয়া আবারো লড়াইয়ে ফিরে এসেছে। নেদারল্যান্ডসের  পরের দুই ম্যাচে তাদের প্রতিপক্ষ ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। গ্রæপ পর্বে তাদের বাকি ম্যাচগুলো রয়েছে আফগানিস্তান ও বাংলাদেশের বিপক্ষে।
 

একুশে সংবাদ/স ক 

Link copied!