AB Bank
ঢাকা শনিবার, ২৭ জুলাই, ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী
বিশ্বকাপ ক্রিকেট লাইভ

ইংল্যান্ডের সামনে পাহাড় সমান লক্ষ্য দিলো প্রোটিয়ারা


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৬:৪৫ পিএম, ২১ অক্টোবর, ২০২৩
ইংল্যান্ডের সামনে পাহাড় সমান লক্ষ্য দিলো প্রোটিয়ারা

ওয়ানডে বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নেমেছে ইংল্যান্ড। যেখানে হেনরিখ ক্লাসেনের ঝড়ো শতকে ইংলিশদের সামনে রানপাহাড় দাঁড় করিয়েছে প্রোটিয়ারা।শনিবার মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে নিজেদের চতুর্থ ম্যাচে মুখোমুখি হয়েছে ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকা। 

 

ম্যাচটিতে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ৩৯৯ রান করে প্রোটিয়ারা। আসরে ঘুরে দাঁড়ানোর ম্যাচে ইংলিশদের সামনে লক্ষ্য দাঁড়িয়েছে ৪০০ রান।


প্রোটিয়া বধের মিশনে তিন পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে ইংল্যান্ড। অন্যদিকে, অসুস্থতার কারণে একাদশ থেকে ছিটকে গেছেন প্রোটিয়াদের নিয়মিত অধিনায়ক টেম্বা বাভুমা। এতে নেতৃত্ব ভার উঠেছে এইডেন মার্করামের কাঁধে।


ম্যাচের শুরুতেই হোঁচট খেয়েছে দক্ষিণ আফ্রিকা। দলটির হয়ে ইনিংস উদ্বোধনে নামেন কুইন্টন ডি কক ও রেজা হেনড্রিকস। প্রথম ওভারেই রিস টপলির বলে জস বাটলারের তালুবন্দী হন ডি কক (০)।


এরপর ক্রিজে আসেন রাসি ফন ডার ডুসেন। পরে মাঠের চারপাশ থেকে রান তুলে ফিফটি পূর্ণ করে তিনি। একই ওভারে ওয়ানডে ক্যারিয়ারের ষষ্ঠ অর্ধ শতক তুলে নেন হেনড্রিকস।


অবশ্য ফিফটির ইনিংস লম্বা করতে পারেননি ডুসেন। আদিল রশিদের বলে জনি বেয়ারস্টোর তালুবন্দী হন তিনি। আউট হওয়ার আগে ৬০ রান করেন এ ব্যাটার।


পরে বাইশ গজে আসেন প্রোটিয়া দলপতি এইডেন মার্করাম। কিন্তু ফিফটির আক্ষেপ নিয়ে ফিরে যান প্রোটিয়াদের দলপতি। আউট হওয়ার আগে ৪২ করেন।


এরপর ইংলিশ বোলারদের বেধড়ক পেটানো শুরু করে হেনরিখ ক্লাসেন ও মার্কো জানসেন। তারই ধারাবাহিকতায় ৬১ বলে তিন অংকের ম্যাজিক ফিগার স্পর্শ করেন ক্লাসেন। এর পরেই প্যাভিলিয়নের পথ ধরেন তিনি। গাস অ্যাটকিনসনের বলে বোল্ড হওয়ার আগে ১০৯ রান।


শেষ পর্যন্ত ৭৫ রানে অপরাজিত থাকেন মার্কো জানসেন। এতে প্রোটিয়াদের ইনিংস থামে ৩৯৯ রানে।


এদিন ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট শিকার করেন রিস টপলি।  

একুশে সংবাদ/স ক 

Link copied!