AB Bank
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

১১ মাস পরে ভারতীয় দলে ফিরছেন বুমরাহ


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৭:৩৪ পিএম, ২৭ জুলাই, ২০২৩
১১ মাস পরে ভারতীয় দলে ফিরছেন বুমরাহ

পাঁচ বছর আগে যেখানে আঙুল ভেঙেছিল, চোট সারিয়ে ১১ মাস পরে সেই দেশেই ভারতীয় দলে ফিরতে চলেছেন জসপ্রীত বুমরাহ। রিপোর্ট অনুযায়ী, আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে খেলবেন ভারতের তারকা পেসার। যে সিরিজ শুরু হবে আগামী ১৮ অগস্ট থেকে। দ্বিতীয় এবং তৃতীয় ম্যাচ যথাক্রমে ২০ আগস্ট এবং ২৩ আগস্ট হবে। 

 

তবে সেই দলে বুমরাহ থাকবেন কিনা, সে বিষয়ে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) তরফে সরকারিভাবে কিছু জানানো হয়নি। সবকিছু ঠিকঠাক থাকলে চলতি সপ্তাহে আয়ারল্যান্ড সিরিজের দল ঘোষণার সময় সরকারিভাবে বুমরাহের প্রত্যাবর্তনের বিষয়ে মুখতে পারে বোর্ড। ভারতীয় দলে বুমরাহের প্রত্যাবর্তন নিয়ে ধোঁয়াশা জিইয়ে রেখেছেন অধিনায়ক রোহিত শর্মাও।  


ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একদিনের সিরিজের প্রথম ম্যাচের আগে রোহিত বলেন, ‘ওর (বুমরাহ) প্রচুর অভিজ্ঞতা আছে। আমাদের জন্য সেই অভিজ্ঞতা অত্যন্ত গুরুত্বপূর্ণ হবে। চোটের জন্য দীর্ঘদিন মাঠে ফেরার বিষয়টা সহজ নয়। আমি জানি না যে আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে ও খেলবে কিনা। কিন্তু (৫০ ওভারের) বিশ্বকাপের আগে ওকে যত বেশি সম্ভব ম্যাচে খেলার সুযোগ দেব আমরা। এত গুরুতর চোট পাওয়ার পর যখন মাঠে ফেরে খেলোয়াড়রা, তখন বেশি ম্যাচ প্র্যাকটিস থাকে না। ম্যাচ ফিটনেস থাকে না। তাই যত ও খেলবে, তত ওরই ভালো হবে। দলেরও ভালো হবে। আমরা জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির সঙ্গে নিয়মিত যোগাযোগ রেখে চলেছি। ওকে দেখে এখন ভালো মনে হচ্ছে।’

 

বুমরাহ যে নির্দিষ্ট সময়ের আগেই ফিট হয়ে উঠছেন, সেই ইঙ্গিত গত সপ্তাহেই দেয় ভারতীয় বোর্ড। বিবৃতি জারি করে জানানো হয় যে নেটে পুরোদমে বল করছেন বুমরাহ। প্রাথমিকভাবে অবশ্য মনে করা হয়েছিল যে মার্চে বুমরাহের পিঠে অস্ত্রোপচারের পর ভারতীয় দলে ফিরতে-ফিরতে এশিয়া কাপ হয়ে যাবে। যা অগস্টের একেবারে শেষে শুরু হচ্ছে। তবে যা সময় ধরা হয়েছিল, তার থেকে আগেই সেরে ওঠায় আয়ারল্যান্ড সফরে পাঠিয়ে বুমরাহের ম্যাচ ফিটনেস দেখে নেওয়া হতে পারে।


সংশ্লিষ্ট মহলের মতে, বিশেষত টি-টোয়েন্টি সিরিজ হওয়ায় প্রাথমিকভাবে বুমরাহের উপর ধকলও কম পড়বে। সেক্ষেত্রে এশিয়া কাপের আগে ম্যাচ প্র্যাকটিসও হয়ে যাবে। যে ম্যাচ প্র্যাকটিসের উপর বাড়তি জোর দিচ্ছেন রোহিত। কারণ গত বছর সেপ্টেম্বরের পর থেকে কোনও প্রতিযোগিতামূলক ম্যাচে খেলেননি। টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে পারেননি। খেলেননি আইপিএলে। যিনি ৫০ ওভারের বিশ্বকাপের আগে এশিয়া কাপ (অগস্ট-সেপ্টেম্বর) এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধে (সেপ্টেম্বর) খেলে নিজের পুরনো ছন্দে ফিরে আসার সুযোগ পাবেন।

 

একুশে সংবাদ/স ক 

Link copied!