AB Bank
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সেনেগালের কাছে ৪ গোল খেল ব্রাজিল


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১২:১৫ পিএম, ২১ জুন, ২০২৩
সেনেগালের কাছে ৪ গোল খেল ব্রাজিল

কাতার বিশ্বকাপের অন্যতম সেরা দল ছিল ব্রাজিল। সেখানে ব্যর্থ মিশনের পর মাঝে আফ্রিকার দেশ গিনির বিপক্ষে বড় জয় পেয়েছিল সেলেসাওরা। কিন্তু এবার আফ্রিকার আরেক দেশ সেনেগালের বিপক্ষে লজ্জাজনকভাবে হেরেছে তারা।

 

মঙ্গলবার (২০ জুন) দিবাগত রাতে পর্তুগালের লিসবনের হোসে আলবালাদে স্টেডিয়ামে সেনেগালের কাছে ৪-২ গোলে হেরেছে ব্রাজিল। ম্যাচে সেনেগালের হয়ে দুটি গোল করেন সাদিও মানে, একটি করেন দিয়ালো, অন্যটি ছিল আত্মঘাতী। ব্রাজিলের দুই গোলের একটি করেন মারকুইনোস, আরেকটি করেন পাকুয়েতা।

 

বর্ণবাদ বিরোধী আন্দোলনের অভিযানে অংশ হিসেবে আফ্রিকার দেশের বিপক্ষে ব্রাজিলের এটি দ্বিতীয় ম্যাচ ছিল। আগের ম্যাচে গিনির বিপক্ষে ৪-১ গোলের জয় পেয়েছিল সেলেসাওরা। আর এবার গিনির হয়ে যেন প্রতিশোধ নিলো আফ্রিকার আরেক দেশ সেনেগাল। ঠিক সেই চার গোলের ব্যবধানে।

 

অবশ্য ম্যাচের শুরুতেই এগিয়ে যায় ব্রাজিল। ১১তম মিনিটে সেলেসাওদের এগিয়ে নেন ওয়েস্টহ্যাম মিডফিল্ডার লুকাস পাকুয়েতা। ভিনিসিয়ুস জুনিয়রের অ্যাসিস্ট থেকে গোল করেন তিনি। পাঁচ মিনিট পর পেনাল্টিও পেয়েছিল সাম্বার দেশটি। কিন্তু রিভিউ দেখে রেফারি সিদ্ধান্ত বদল করেন।

 

এর ঠিক পাঁচ মিনিট পর সমতায় ফেরে সেনেগাল। হাবিব দিয়ালো এ সময় অনেকটা একক দক্ষতায় ব্রাজিলের জালে গোল করেন। আপ্রাণ চেষ্টা সত্ত্বেও দলকে বাঁচাতে পারেননি গোলরক্ষক এডারসন। প্রথমার্ধের যোগ করা সময়ে ফ্রি-কিক থেকে দারুণ এক শট নেন দানিলো। সেটি অবশ্য ঠেকিয়ে দেন সেনেগাল গোলরক্ষক।

 

ম্যাচে সমতায় থেকে উভয় দল প্রথমার্ধের বিরতিতে যায়। বিরতি থেকে ফেরার সাত মিনিটের মাথায় আত্মঘাতী গোল হজম করে ব্রাজিল। এ সময় মারকুইনোস নিজেদের জালেই বল প্রবেশ করান। এর পর ৫৫ মিনিটে গোল করে দলের লিড আরো বাড়ান সেনেগালের সবচেয়ে বড় তারকা সাদিও মানে।

 

মানের গোলে অ্যাসিস্ট করেন প্রথম গোলের নায়ক দিয়ালো। মিনিট তিনেক পর ব্যবধান কমায় ব্রাজিল। পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের হয়ে গোল করেন আত্মঘাতী গোল করা মার্কুইনোস। কর্ণার থেকে উড়ে আসা বল নিজের নিয়ন্ত্রণে নিয়ে দারুণ এক শটে জাল খুঁজে নেন তিনি।

 

ম্যাচের বাকি সময় তারা আর কোনো গোল করতে পারেনি। উল্টো ইনজুরি টাইমের ৯৭তম মিনিটে আরও একটি গোল হজম করে সেলেসাওরা। এডারসন বল সেভ করতে গিয়ে সেনেগালের এক খেলোয়াড়কে ফাউল করলে পেনাল্টি পায় আফ্রিকার দেশটি। সেখান থেকে সফল স্পট কিকে স্কোরলাইন ৪-২ করে মাঠ ছাড়েন মানে।


একুশে সংবাদ/এসএপি

Link copied!