AB Bank
ঢাকা বুধবার, ২২ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আদালতের মাধ্যমে জমির দখল বুঝে পেলেন মুক্তিযোদ্ধার পরিবার


আদালতের মাধ্যমে জমির দখল বুঝে পেলেন মুক্তিযোদ্ধার পরিবার

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে ২৭ বছর পর আদালতের মাধ্যমে ২১ শতক জমির দখল বুঝে পেল প্রয়াত যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা শাহ হাসেম উদ্দীন আহম্মদের পরিবার। 

শনিবার (৪ মে) বিকালে পীরগঞ্জ সহকারী জজ আদালতের প্রতিনিধি হিসেবে নাজির তফিজুল, নায়েব নাজির ফরিদুল ইসলাম, জারী কারক হায়দার আলী ও মাহাফুজার রহমান, স্থানীয় সার্ভেয়ার মোস্তাকিম বাঁশগাড়া গ্রামে এসে ঢোল সহরতের মাধ্যমে ঐ জমির দখল বুঝে দেন। 

এ সময় ইউপি চেয়ারম্যান সনাতন চন্দ্র রায়, বীর মুক্তিযোদ্ধা রমজান আলী, আইনজীবী সহকারী আনোয়ারুল ইসলাম, সমাজ সেবক আফজাল হোসেন, ঝড় গোবিন্দ বর্ম্মন সহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। 

যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা শাহ হাসেম উদ্দীন আহম্মদ এর স্ত্রী লায়লা বেগম জানান, ২৭ বছর আগে আদালতে বাঁশগাড়া গ্রামে তাদের বাড়ি সংলগ্ন ২২৪ নম্বর খতিয়ানে ৩৫৪ নম্বর দাগের পশ্চিম অংশে ২১ শতক জমির পন দাখিল করে মামলা করেন তার স্বামী। এতে হামিদুল হক ও তার লোকজনকে বিবাদী করা হয়। স্বামীর মৃত্যুর পর তিনি এবং তার ৭ ছেলে মামলাটি পরিচালনা করেন। মামলাটি হাইকোর্ট পর্যন্ত গড়ায়। শেষে হাইকোর্ট তাদের পক্ষে রায় প্রদান করেন। এরই প্রেক্ষিতে সহকারী জজ আদালতে মাধ্যমে ঐ জমি বুঝে পেলেন তারা।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!