AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ০১ জুন, ২০২৩, ১৭ জ্যৈষ্ঠ ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কেমন আছেন চোটে জর্জরিত বুমরাহ?


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১১:২৮ এএম, ২৫ মার্চ, ২০২৩
কেমন আছেন চোটে জর্জরিত বুমরাহ?

একবার তাড়াহুড়ো সিদ্ধান্ত নেওয়ার জন্য জসপ্রীত  বুমরাহ সমস্যায় পড়েছিলেন। আরো একবার তাড়াহুড়ো করলে পুরো ক্যারিয়ার শেষ হয়ে যাবে। এমনটাই ভয় পাচ্ছে বিসিসিআই। আর তাই  বুমরাহর চোটের আপডেট নিয়ে ব্যাপক গোপনীয়তা বজায় রেখেছে বোর্ড। 

 

শোনা যাচ্ছে ভিভিএস লক্ষ্মণ ছাড়া টিম ইন্ডিয়ার তারকা বোলারের চোটের আপডেট নিয়ে আর কারও কাছে কোনও তথ্য নেই। সেই সূত্রের আরও দাবি  বুমরাহ কতটা সুস্থ হয়ে উঠেছেন, সেই তথ্য নাকি জাতীয় নির্বাচকদের কাছেও নেই। একমাত্র তাঁর ব্যাপারে সব আপডেট রয়েছে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির ডিরেক্টরের কাছে।   

 

এই বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক বিসিসিআই-এর এক কর্তা বলেন, "বিসিসিআই-এর অনেকেই  বুমরাহর চোটের আপডেট সম্পর্কে কিছুই জানেন না। শুধুমাত্র ভিভিএস লক্ষ্মণ এবং এনসিএ-র ডাক্তার ও ফিজিওরা  বুমরাহর সঙ্গে কথা বলতে পারবেন। এমনকী জাতীয় নির্বাচক কমিটির কোনও সদস্যও  বুমরাহর চোটের আপডেট নিয়ে কিছুই জানে না। তবে সবাইকে যথা সময়ে সব কিছু জানানো হবে।"


বিসিসিআই-এর সৌজন্যে নিউজিল্যান্ডে গিয়ে ইতিমধ্যেই পিঠের অস্ত্রোপচার করিয়েছেন তারকা বোলার। নিউজিল্যান্ডের অস্থি ও শল্য চিকিৎসক রোয়ান সাউটন তাঁর অস্ত্রোপচার করেছেন। জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি ও বিসিসিআই-এর মেডিক্যাল টিমের সদস্যরা এই ডাক্তারের সঙ্গে কথাবার্তা সেরে রেখেছিলেন। এর আগে জফ্রা আর্চার ও শেন বন্ড, জেমস প্যাটিনসন অস্ত্রোপচারও এই অস্থি ও শল্য চিকিৎসক রোয়ান সাউটন করেছিলেন।

 

ক্রাইস্টচার্চের এক হাসপাতালে  বুমরাহর পিঠের অস্ত্রোপচার হয়েছে । তাঁর পিঠে অস্ত্রোপচার করা হয়েছে। হাসপাতাল সূত্রে খবর, অস্ত্রোপচার সফল হয়েছে। এবার  বুমরাহকে যত দ্রুত সম্ভব মাঠে ফেরানোর চেষ্টা করা হবে। হাসপাতালের চিকিৎসকেরা জানিয়েছেন, অন্তত ছ’মাসের আগে মাঠে ফিরতে পারবেন না। অর্থাৎ, আইপিএল তো বটেই, চলতি বছর এশিয়া কাপেও তাঁর খেলার সম্ভাবনা নেই। চিকিৎসকেরা চেষ্টা করছেন, যাতে দেশের মাটিতে এক দিনের বিশ্বকাপের  আগে তাঁকে সুস্থ করে তোলা যায়। তবে হাসপাতাল  বুমরাহর অস্ত্রোপচার নিয়ে মুখ খোলেনি। হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছেন,  বুমরাহর বিষয়ে বিসিসিআই মন্তব্য করবে।

 

গত বছর জুলাই মাসে ইংল্যান্ডের বিরুদ্ধে লর্ডসে ওডিআই পিঠে চোট পেয়েছিলেন  বুমরাহ। এরপর থেকে মাঠের বাইরে ছিলেন তিনি। ফলে গত এশিয়া কাপ, টি-টোয়েন্টি বিশ্বকাপে পাওয়া যায়নি তাঁকে। যদিও গত সেপ্টেম্বর মাসে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে  বুমরাহকে দলে নেওয়া হয়েছিল। কিন্তু একটি ম্যাচ খেলে আবার চোট পান তিনি। এরপর থেকে এনসিএ-তে সুস্থ হচ্ছিলেন  বুমরাহ। আর এরপর তাঁর অস্ত্রোপাচার সম্পন্ন হল। ফলে তাঁর সুস্থ হতে আরও কিছু দিন লাগবে। এহেন  বুমরাহ ছয় মাস পর মাঠে নামতে পারেন কিনা, সেটাই দেখার। 

একুশে সংবাদ.কম/আ/সম