AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মুকিদুলের বিধ্বংসী বোলিংয়ে ১২১ রানে অলআউট বরিশাল


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৮:২৬ পিএম, ৭ ফেব্রুয়ারি, ২০২৩
মুকিদুলের বিধ্বংসী বোলিংয়ে ১২১ রানে অলআউট বরিশাল

কুমিল্লা পেসার মুকিদুল ইসলামের বিধ্বংসী বোলিংয়ে ১২১ রানে অলআউট ফরচুন বরিশাল। বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-টোয়েন্টি টুর্নামেন্টের ৩৮তম ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ১৯ দশমিক ১ ওভারে গুটিয়ে যায় বরিশাল। ২৩ রানে ৫ উইকেট নেন মুকিদুল।

 

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দিনের দ্বিতীয় ম্যাচে আজ টস জিতে প্রথমে বোলিং করার সিদ্বান্ত নেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অধিনায়ক ইমরুল কায়েস। এ ম্যাচ দিয়ে এবারের বিপিএলে প্রথম খেলতে নামেন কুমিল্লার ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে রাসেল ও সুনীল নারাইন।

 

ব্যাট হাতে নেমে ১৮ রানের মধ্যে দুই ওপেনারকে হারায় বরিশাল। এনামুল হককে ৩ রানে বিদায় করেন স্পিনার তানভীর ইসলাম। ৮ রানে রান আউট হন ফজলে মাহমুদ।

 

তৃতীয় উইকেটে জুটি গড়ার চেষ্টা করেছিলেন ব্যাটিংয়ে প্রমোশন পেয়ে তিন নম্বরে নামা মাহমুদুল্লাহ রিয়াদ ও অধিনায়ক সাকিব আল হাসান। ২১ বলে ২০ রানের বেশি যোগ করতে পারেননি তারা। ৬ রান করা সাকিবকে বোল্ড করে জুটি ভাঙ্গেন পেসার মুকিদুল।

 

এরপর বরিশালকে চেপে ধরেন মুকিদুল ও রাসেল। পাকিস্তানের ইফতিখার আহমেদকে ৪ রানে রাসেল ও বড় ইনিংস খেলার পথে থাকা মাহমুদুল্লাহকে বিদায় করেন মুকিদুল। ৩টি চার ও ১টি ছক্কায় ২৬ বলে ৩৬ রান করেন মাহমুদুল্লাহ।

 

৬৪ রানে ৫ উইকেট হারিয়ে চাপে পড়ে বরিশাল। এ অবস্থায় ষষ্ঠ উইকেটে ৩৭ বলে ৪৭ রানের জুটি গড়ে বরিশালকে লড়াইয়ে ফেরান আফগানিস্তানের করিম জানাত ও মেহেদি হাসান মিরাজ। এই জুটির কল্যাণেই ১শ রান পার করে বরিশাল। ১৭তম ওভারে মিরাজকে শিকার করে জুটি ভাঙ্গেন মুস্তাফিজুর রহমান। ১টি করে চার-ছক্কায় ১৮ বলে ১৭  রান করেন মিরাজ।

 

১৮তম ওভারে বরিশাল শিবিরে জোড়া আঘাত হানেন মুকিদুল। জানাতকে ৩২ ও পাকিস্তানী মোহাম্মদ ওয়াসিমকে শূন্য হাতে বিদায় দেন তিনি। ২৬ বল খেলে ৪টি চার ও ১টি ছয় মারেন জানাত।

 

প্রথম ৩ ওভারে ৪ উইকেট শিকার করেন মুকিদুল। ইনিংসের শেষ ওভারে বরিশালের শেষ ব্যাটারকে শিকার করে পাঁচ উইকেট পূর্ণ করেন মুকিদুল। ১২১ রানে অলআউট হয় বরিশাল। ৩ দশমিক ১ ওভার বল করে ২৩ রানে ৫ উইকেট নেন মুকিদুল। ৩৯ ম্যাচের টি-টোয়েন্টি ক্যারিয়ারে এটিই মুকিদুলের সেরা বোলিং ফিগার।

 

একুশে সংবাদ/এসএপি
 

Link copied!