ঢাকা বৃহস্পতিবার, ২৩ মার্চ, ২০২৩, ৯ চৈত্র ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

চট্টগ্রামের বিপক্ষে ঢাকা থামলো মাত্র ১০৩ রানে


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৫:২০ পিএম, ৭ ফেব্রুয়ারি, ২০২৩
চট্টগ্রামের বিপক্ষে ঢাকা থামলো মাত্র ১০৩ রানে

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করে ৮ উইকেটে ১১৮ রান সংগ্রহ করে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। মামুলি লক্ষ্য তাড়া করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১০৩ রানের বেশি করতে পারেনি ঢাকা। চট্টগ্রামের জয় ১৫ রানে।

 

লক্ষ্য তাড়া করতে মাঠে নেমে শুরু থেকেই উইকেট হারাতে থাকে ঢাকা। নিয়মিত বিরতিতে উইকেট হারানোর পাশাপাশি রানের গতিও ঠিক রাখতে পারেনি তারা। যেখানে চট্টগ্রামের বোলাররাও ভালো ভূমিকা রেখেছে।

 

৩৩ বল খেলে দলের পক্ষে সর্বোচ্চ ২৪ রান করেন নাসির হোসেন। এছাড়া সৌম্য সরকার ২১, জাহিদুজ্জামান ১৮ ও অ্যালেক্স ব্লেক ১৩ রান করেন। আর কেউই দুই অংকের ঘরে পৌঁছাতে পারেননি।

 

চট্টগ্রামের হয়ে কুর্টিস ক্যাম্ফার তিনটি, মৃত্যুঞ্জয় চৌধুরী ও জিয়াউর রহমান দুটি করে এবং শুভাগত হোম ও নিহাদুজ্জামান একটি করে উইকেট শিকার করেন।

 

এর আগে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন চট্টগ্রাম অধিনায়ক শুভাগত হোম চৌধুরী। তার সিদ্ধান্ত ভুল প্রমাণেই যেন মাঠে নামেন দলের ব্যাটাররা। শুরুতে মাত্র ২৮ রানেই চট্টলার দলটি হারায় ৫ উইকেট।

 

ষষ্ঠ উইকেটে দলের পক্ষে সর্বোচ্চ ৪১ রানের জুটি গড়ে বিপর্যয় সামাল দেন কুর্টিস ক্যাম্ফার ও উসমান খান। ১১ রানে ক্যাম্ফার ফেরার পর ফের ব্যাটিং ধসে পড়ে চট্টগ্রাম। উসমান ফেরেন ৩০ রানে।

 

শেষদিকে জিয়াউর রহমানের ২০ বলে ৩৪ রানের অপরাজিত ক্যামিও ইনিংসে লড়াই করার মতো সংগ্রহ পায় চট্টগ্রাম। দলের পক্ষে এটাই সর্বোচ্চ রানের ইনিংস। এই তিনজন ছাড়া আর কেউই দুই অংকের ঘরে রান করতে পারেননি।

 

ঢাকার হয়ে আরাফাত সানি একাই চার উইকেট শিকার করেন। এছাড়া আমির হামজা, আল আমিন ও শরিফুল ইসলাম একটি করে উইকেট তুলে নেন।

একুশে সংবাদ/ডে বা/সম