AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিশেষ মাইলফলক স্পর্শ করলেন শোয়েব মালিক


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৪:৩২ পিএম, ৪ ফেব্রুয়ারি, ২০২৩
বিশেষ মাইলফলক স্পর্শ করলেন শোয়েব মালিক

ক্রিকেটজীবনে এক বিশেষ মাইলফলক স্পর্শ করলেন শোয়েব মালিক। বিশ্বের তৃতীয় ক্রিকেটার হিসাবে সানিয়া মির্জার স্বামী খেললেন ৫০০টি টি-টোয়েন্টি ম্যাচ। বাংলাদেশের মাটিতে এই মাইলফলক স্পর্শের জন্য সম্মানিত করা হল পাকিস্তানের অলরাউন্ডারকে।

 

বাবর আজমের দলে এখন আর জায়গা হয় না শোয়েবের। পূর্ণ হয়নি গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার স্বপ্ন। তাও বিশ্বের বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি লিগে এখনও চাহিদা রয়েছে ৪১ বছরের ক্রিকেটারের। দিন দুয়েক আগেই ছিল তাঁর জন্মদিন। আর শুক্রবার ৫০০টি ২০ ওভারের ম্যাচ খেলার নজির গড়ে ফেললেন শোয়েব।

 

পাক অলরাউন্ডার এখন খেলছেন বাংলাদেশ প্রিমিয়ার লিগে। রংপুর রাইডার্সের হয়ে খেলছেন তিনি। শুক্রবার তাঁর দলের খেলা ছিল ঢাকা ডমিনেটর্সের বিরুদ্ধে। সেই ম্যাচেই নতুন মাইলফলক স্পর্শ করলেন শোয়েব। খেলা শুরু হওয়ার আগে দু’দলের ক্রিকেটাররা তাঁকে গার্ড অফ অনার দেন। বিদেশের মাটিতে এমন সম্মান পেয়ে আপ্লুত শোয়েব। ৫০০টি টি-টোয়েন্টি ম্যাচ খেলার সুযোগ পাওয়ার জন্য সংশ্লিষ্ট সকলকে সমাজমাধ্যমে ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানিয়েছেন শোয়েব।

 

পাকিস্তান তথা এশিয়ার প্রথম এবং বিশ্বের তৃতীয় ক্রিকেটার হিসাবে ৫০০টি টি-টোয়েন্টি ম্যাচ খেললেন তিনি। তাঁর আগে এই নজির রয়েছে ওয়েস্ট ইন্ডিজ়ের দুই ক্রিকেটার কায়রন পোলার্ড এবং ডোয়েন ব্র্যাভোর। যদিও শোয়েবই বিশ্বের এক মাত্র ক্রিকেটার যাঁর টি-টোয়েন্টি ক্রিকেটে ১২ হাজারের বেশি রান এবং ১৫০টির বেশি উইকেট রয়েছে। টি-টোয়েন্টি ক্রিকেটে শোয়েব বিশ্বের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহকও। ৫০০টি ২০ ওভারের ম্যাচ খেলে শোয়েবের সংগ্রহ ১২২৮৭ রান। তাঁর আগে রয়েছেন শুধু ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল। ৪৬৩টি ম্যাচে তাঁর রান ১৪৫৬২।

 

বাংলাদেশ প্রিমিয়ার লিগেও ভাল ছন্দে রয়েছেন ৪১ বছরের অলরাউন্ডার। এখনও পর্যন্ত ন’টি ম্যাচ খেলে তাঁর সংগ্রহ ২৮৩ রান। প্রথম ১০ সেরা রান সংগ্রাহকের মধ্যে রয়েছেন পাকিস্তানের অভিজ্ঞ অলরাউন্ডার।

 

একুশে সংবাদ/আ/সম 

Link copied!