AB Bank
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ভারতীয় দলে ধাক্কা!


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৬:৩৭ পিএম, ২৬ জানুয়ারি, ২০২৩
ভারতীয় দলে ধাক্কা!

নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ থেকে ছিটকে গেলেন ভারতীয় ওপেনার রুতুরাজ গায়কোয়াড়। কব্জির চোটের কারণে সিরিজ থেকে ছিটকে গিয়েছেন তিনি। এর আগেও বেশ কয়েকটি সিরিজে কব্জির চোট ভুগিয়েছিল রুতুরাজকে। আরও এক বার পুরনো চোটের কারণে রুতুরাজ ছিটকে যাওয়ায় ক্ষুব্ধ ভারতীয় ক্রিকেট বোর্ড।

 

খুব বেশি দিন ভারতীয় দলের হয়ে খেলছেন না রুতুরাজ। কিন্তু এর মধ্যেই অনেক বার চোট ছিটকে দিয়েছে তাঁকে। ২০২২ সালে শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ থেকেও কব্জির চোটের কারণে ছিটকে গিয়েছিলেন ডান হাতি ওপেনার। পরে আয়ারল্যান্ড সফরে গিয়েও চোটের কারণে মাত্র একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে পেরেছিলেন তিনি।

 

বোর্ড সূত্রে খবর, রঞ্জি চলাকালীনই রুতুরাজ জানিয়েছিলেন যে তাঁর কব্জিতে ব্যথা হচ্ছে। তাই তাঁকে নিয়ে কোনও ঝুঁকি নেওয়া হয়নি। আপাতত বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে যাবেন রুতুরাজ। সেখানে চোট সারিয়ে তার পরে আবার মাঠে ফিরবেন তিনি। রুতুরাজ না থাকায় পৃথ্বী শ পুরো সিরিজে ওপেনার হিসাবে খেলবেন বলে বোর্ডের অন্দরের খবর।

 

বার বার এ ভাবে চোটের কারণে ছিটকে যাওয়ায় রুতুরাজের উপর ক্ষুব্ধ ভারতীয় ক্রিকেট বোর্ড। এক আধিকারিক জানিয়েছেন, রুতুরাজের যখন কব্জির সমস্যা রয়েছে তখন ওর উচিত কব্জির যত্ন নেওয়া। এ ভাবে বার বার চোট পেতে থাকলে কেরিয়ারে ক্ষতি হবে। তাই রুতুরাজকে অতিরিক্ত সাবধান থাকার বার্তা দিয়েছে বিসিসিআই।

 

ভারতের হয়ে ৯টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন রুতুরাজ। ১৩৫ রান করেছেন তিনি। সর্বোচ্চ রান ৫৭। ঘরোয়া ক্রিকেট ও আইপিএলে তিনি যে ভাবে খেলেন জাতীয় দলের হয়ে সে রকম খেলতে পারেন না। তার জন্য অবশ্য তাঁর বার বার চোট পাওয়াকেই দায়ী করেছে বিসিসিআই।


একুশে সংবাদ/আ/ সম  

Link copied!