ঢাকা শুক্রবার, ২৭ জানুয়ারি, ২০২৩, ১৪ মাঘ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালে চিচিপাস


Ekushey Sangbad
স্পোটর্স ডেস্ক
১০:২৩ এএম, ২৫ জানুয়ারি, ২০২৩
অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালে চিচিপাস

অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালে উঠে গেলেন স্টেফানোস চিচিপাস এবং কারেন খাচানভ। মেয়েদের বিভাগে সেমিফাইনালে উঠেছেন দু’বারের অস্ট্রেলিয়ান ওপেন চ্যাম্পিয়ন ভিক্টোরিয়া আজারেঙ্কা এবং এলেনা রেবাকিনা। বুধবার কোয়ার্টার ফাইনালে নামবেন নোভাক জোকোভিচ।

 

এর আগে ফরাসি ওপেনের ফাইনালে উঠে হেরে গিয়েছিলেন চিচিপাস। এ দিন তিনি জিরি লেহেকাকে হারালেন ৬-৩, ৭-৬, ৬-৪ গেমে। চেক প্রজাতন্ত্রের খেলোয়াড় মাঝে মধ্যে তাঁকে চাপে ফেললেও গ্রিসের চিচিপাস স্নায়ু ধরে রেখে ম্যাচ জিতে আসেন।

 

ম্যাচের পর বলেছেন, “ভালই লাগছে নিজের পারফরম্যান্স দেখে। আজকের ম্যাচটা একটু অন্য ধরনের ছিল। সমস্যার সমাধান শেষ দিকে এসে পেয়েছি।” চিচিপাস জিতলেও হেরে গেলেন সেবাস্তিয়ান কোরদা। বাবার মতো অস্ট্রেলিয়ান ওপেন জেতা এ বার অন্তত হল না। চোট পেয়ে ছাড়তে হল ম্যাচ। প্রথম দুই সেটে আগেই ৬-৭, ৩-৬ গেমে হেরে গিয়েছিলেন কোরদা। তৃতীয় সেটেও পিছিয়ে ছিলেন ০-৩ গেমে। এরপর কব্জির ব্যথায় খেলা চালিয়ে যেতে পারেননি।


ম্যাচের পর খাচানভ বলেছেন, “যে ভাবে জিততে চেয়েছিলাম সেটা হল না। তবে যতটুকু খেলেছি, বেশ ভাল লড়াই হয়েছে। আত্মবিশ্বাস বেড়েছে আমার। আপাতত সেমিফাইনালের দিকে তাকিয়ে আছি।” সেমিফাইনালে চিচিপাস এবং খাচানভ একে অপরের বিরুদ্ধে খেলবেন।

 

২০১২ এবং ২০১৩-য় পর পর দু’বার অস্ট্রেলিয়ান ওপেন জিতেছিলেন আজারেঙ্কা। তাঁকে এ বারও পুরনো ছন্দেই পাওয়া যাচ্ছে। দু’বছর আগে যে প্রতিপক্ষের বিরুদ্ধে প্রথম রাউন্ডে হেরেছিলেন, এ দিন সেই জেসিকা পেগুলাকেই ৬-৪, ৬-১ গেমে স্ট্রেট সেটে হারিয়ে সেমিফাইনালে উঠলেন তিনি।

 

“অনেক র‍্যালি হয়েছে ম্যাচে। কিন্তু কোনও সময় ম্যাচ হাতের বাইরে বেরিয়ে যেতে দিইনি। নিজের পরিকল্পনার উপর ভরসা রেখেছি।” ম্যাচের পর বলেন আজারেঙ্কা। তিনি সেমিফাইনালে খেলবেন রেবাকিনার বিরুদ্ধে। কাজাখস্তানের রেবাকিনা এ দিন ৬-২, ৬-৪ গেমে হারালেন প্রাক্তন ফরাসি ওপেন বিজয়ী ইয়েলেনা অস্তাপেঙ্কোকে।


একুশে সংবাদ/আ/ সম