ঢাকা শনিবার, ২৮ জানুয়ারি, ২০২৩, ১৪ মাঘ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

ইউরোপের আদলে হবে বাংলাদেশ প্রিমিয়ার লিগ


Ekushey Sangbad
স্পোটর্স ডেস্ক
০৬:০৩ পিএম, ৮ ডিসেম্বর, ২০২২
ইউরোপের আদলে হবে বাংলাদেশ প্রিমিয়ার লিগ

বিশ্ব যখন বিশ্বকাপ ফুটবলজ্বরে আক্রান্ত, তখন মাঠে গড়াচ্ছে বাংলাদেশের ঘরোয়া ফুটবলের সবচেয়ে মর্যাদার ও আকর্ষণীয় আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগ।

 

এবারের প্রিমিয়ার লিগ শুরু হচ্ছে নতুনত্ব নিয়ে। অনেকদিন ধরে বাফুফে বলে আসছিল তারা ইউরোপের আদলে সপ্তহের শুক্র-শনিবার প্রিমিয়ার লিগ খেলা আয়োজন করবে। অবশেষে সেই ধারায় ফিরতে পেরেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। শুক্রবার থেকে শুরু হতে যাওয়া প্রিমিয়ার লিগের খেলা হবে সপ্তাহে দুই দিন শুক্র ও শনিবার।


অন্য মৌসুমে বাংলাদেশ প্রিমিয়ার লিগের আগে প্রস্তুতিমূলক টুর্নামেন্ট হিসেবে আয়োজিত হয়েছে ফেডারেশন কাপ; কিন্তু সেই নিয়ম বদলে গেছে। এবার থেকে লিগের মধ্যেই হবে ফেডারেশন কাপ। সপ্তাহের একদিন মঙ্গলবার হবে ফেডারেশন কাপের খেলা। ২০ ডিসেম্বর শুরু হবে ফেডারেশন কাপ ফুটবলের খেলা।

 

তিনদিন আগে শেষ হয়েছে স্বাধীনতা কাপ ফুটবল টুর্নামেন্ট। এবার এটাই ছিল মৌসুমসূচক টুর্নামেন্ট। স্বাধীনতা কাপের খেলা হয়েছিল গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে, মুন্সিগঞ্জের বীরশ্রেষ্ঠ ফ্লাইট লে. মতিউর রহমান স্টেডিয়ামে এবং কুমিল্লার ভাষা শহীদ ধীরেন্দ্র নাথ দত্ত স্টেডিয়ামে। প্রিমিয়ার লিগের খেলায় ভেন্যু যোগ হচ্ছে বসুন্ধরা কিংস এরেনা। চার ভেন্যুতে হচ্ছে এবারের প্রিমিয়ার লিগ।

 

১২ দলের অংশ নেওয়ার কথা থাকলেও প্রিমিয়ার লিগ থেকে নাম প্রত্যাহার করে নিয়েছে সাইফ স্পোর্টিং ক্লাব। যে কারণে ১১ দল নিয়ে আয়োজন হচ্ছে পেশাদার এই লিগ। দলগুলো হচ্ছে- বসুন্ধরা কিংস, আবাহনী লিমিটেড, মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেড, শেখ জামাল ধানমন্ডি ক্লাব, শেখ রাসেল ক্রীড়া চক্র, চট্টগ্রাম আবাহনী, রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি, পুলিশ ফুটবল ক্লাব, মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র, ফর্টিস ফুটবল ক্লাব ও আজমপুর ফুটবল ক্লাব।

 

লিগের প্রথম ম্যাচেই মাঠে নামছে সর্বশেষ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। বসুন্ধরা কিংস এরেনায় তাদের প্রতিপক্ষ আজমপুর ফুটবল ক্লাব। শুক্রবার অনুষ্ঠিত হবে তিনটি ম্যাচ। অন্য দুই ম্যাচে কুমিল্লায় খেলবে আবাহনী ও ফর্টিস ফুটবল ক্লাব ও গোপালগঞ্জে মুখোমুখি হবে শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি।


শনিবার দুটি ম্যাচে অংশ নেবে কুমিল্লায় মোহামেডান-মুক্তিযোদ্ধা এবং বসুন্ধরা কিংস এরেনায় শেখ রাসেল ক্রীড়া চক্র ও পুলিশ ফুটবল ক্লাব।

 

একুশে সংবাদ/এসএস