AB Bank
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মিরাজের অবিশ্বাস্য ব্যাটিংয়ে ভারতকে ২৭২ রানের চ্যালেঞ্জ টার্গেট


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৪:০৯ পিএম, ৭ ডিসেম্বর, ২০২২
মিরাজের অবিশ্বাস্য ব্যাটিংয়ে ভারতকে ২৭২ রানের চ্যালেঞ্জ টার্গেট

প্রথম ওয়ানডে নবম উইকেটে মিরাজের অবিশ্বস্য এক ইনিংসে ১ উইকেটে জিতেছে বাংলাদেশ। বুধবার মিরপুরে সিরিজের দ্বিতীয় ওয়ানডে এবার মাহমুদউল্লাহ রিয়াদের সাথে রেকর্ড জুটি গড়ে অবিশ্বাস্য এক সেঞ্চুরি উপহার দিলেন মেহেদী হাসান মিরাজ। 

ওয়ানডে ক্যারিয়ারে মিরাজের প্রথম সেঞ্চুরির সুবাদে ভারতকে ২৭২ রানের চ্যালেঞ্জ টার্গেট দিল বাংলাদেশ।


মিরাজের সেঞ্চুরিতে ৫০ ওভারে ৭ উইকেটে ২৭১ রান সংগ্রহ করে বাংলাদেশ। ৮৩ বলে চার ছক্কা ও ৮টি বাউন্ডারিতে ভারতে ১০০ রান করে অপরাজিত থাকেন মিরাজ। এছাড়া নাসুম আহমেদ ১১ বলে এক ছক্কা ও দুই বাউন্ডারিতে ১৮ রান করে অপরাজিত থাকেন।


এর আগে মিরপুরে সিরিজ নিশ্চিতে লক্ষ্যে টস জিতে ব্যার্টিংয়ে নেমে শুরুতেই ওপেনার বিজয়কে হারায় বাংলাদেশ। দলীয় ১১ রানে বিজয় ব্যাক্তিগত ১১ রান করে বিদায় নেন। এরপর একে একে বিদায় নেন লিটন ৭, নাজমুল হোসেন শান্ত ২১, সাকিব আল হাসান ৮, মুশফিকুর রহিম ১২ ও আফিফ হোসেন শূন্য রানে বিদায় নেন।

১৯ ওভারে দলীয় ৬৯ রানে ৬ উইকেট হারায় স্বাগতিকরা। দলের বিপদে অলরাউন্ডার মিরাজকে সাথে নিয়ে ভারতের বিপক্ষে রেকর্ড জুটি গড়েন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। যা ভারতে বিপক্ষে ওয়ানডে ক্রিকেটে সর্বোচ্চ রানের রেকর্ড জুটি। দু-জনে ১৬৫ বলে ১৪৮ রানের জুটি গড়েন। 

 

অসাধারণ ব্যাট করে দলীয় ২২১ রানে উমরান মালিকের বলে উইকেটের পেছনে ক্যাচ আউট হন রিয়াদ। তিনি ৯৬ বলে সাত বাউন্ডারিতে ৭৭ রানের নান্দনিক ইনিংস উপহার দেন অভিজ্ঞ এই ব্যাটার। সতীর্থকে হারিয়ে সেঞ্চুরির পথে এগিয়ে যান সিরাজ।

 

এই ম্যাচে ভারতের বিপক্ষে বাংলাদেশ একাদশে স্পিন শক্তি বৃদ্ধি করেছে। অন্যদিকে ভারত তাদের একাদশে পরিবর্তন এনেছে। বাংলাদেশ-ভারতের হাইভোল্টেজ ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের  সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। পেসার হাসান মাহমুদের জায়গায় ফিরিয়েছে বাঁহাতি স্পিনার নাসুম আহমেদকে।

 

 তার সঙ্গে স্পিনে আছেন সাকিব আল হাসান ও মেহেদী হাসান মিরাজ।  আর পেস আক্রমণে মুস্তাফিজুর রহমানের সঙ্গী ইবাদত হোসেন চৌধুরি।

অন্যদিকে সিরিজে সমতায় ফিরতে ভারত দল ২ পরিবর্তন নিয়ে মাঠে নামছে।  প্রথম ম্যাচে ১ উইকেটে হেরে যাওয়া দলে দুটি পরিবর্তন এনেছে ভারত। শহবাজ আহমেদের জায়গায় ফিরেছেন বাঁহাতি অলরাউন্ডার আকসার প্যাটেল। চোটের জন্য খেলছেন না সেই ম্যাচে অভিষেক হওয়া কুলদিপ সেন। তার জায়গায় দলে এসেছেন গতিময় পেসার উমরান মালিক।

 

বাংলাদেশ একাদশ: লিটন দাস (অধিনায়ক), এনামুল হক, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ, ইবাদত হোসেন চৌধুরি, মাহমুদউল্লাহ, নাজমুল হোসেন শান্ত।

 

ভারত একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল (উইকেটরক্ষক), শিখর ধাওয়ান, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, আকসার প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, শার্দুল ঠাকুর, মোহাম্মদ সিরাজ, দিপক চাহার, উমরান মালিক।

 

একুশে সংবাদ/এসএস
 

Link copied!