ঢাকা সোমবার, ০৫ ডিসেম্বর, ২০২২, ২০ অগ্রহায়ণ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

কাতারেই আমার শেষ বিশ্বকাপ: মেসি


Ekushey Sangbad
স্পোটর্স ডেস্ক
০৪:৩৪ পিএম, ৭ অক্টোবর, ২০২২
কাতারেই আমার শেষ বিশ্বকাপ: মেসি

আর্জেন্টাইন ফুটবল সুপারস্টার লিওনেল মেসির বয়স এখন ৩৫। বয়সের ভার এখনও সেভাবে চেপে বসেনি। তবে প্রকৃতির নিয়মে গতি কিছুটা কমলেও কার্যকারিতায় তার খুব একটা প্রভাব পড়তে দেননি মেসি।

 

তবে আসছে বিশ্বকাপের পরবর্তী বৈশ্বিক আসর আসতে আসতে তার বয়স হয়ে যাবে ৩৯। ওই বয়সে আরেকটি বিশ্বকাপ খেলার সম্ভাবনা উড়িয়ে দিলেন তিনি। স্পষ্ট করে বললেন, কাতার আসরই হতে যাচ্ছে তার শেষ বিশ্বকাপ।

 

আর্জেন্টাইন সাংবাদিক সেবাস্তিয়ান ভিগনোলোর সঙ্গে বৃহস্পতিবার এক আলাপচারিতায় একথা বলেন সাতবারের ব্যালন ডি’অর জয়ী মেসি।

 

‘এটাই আমার শেষ বিশ্বকাপ-নিশ্চিত। সিদ্ধান্ত হয়ে গেছে, বলেন মেসি।

 

বর্ণাঢ্য ক্যারিয়ারে ক্লাব বার্সেলোনার হয়ে অসংখ্য শিরোপা জেতা মেসির গত বছর পর্যন্ত বড় এক শূন্যতা ছিল আন্তর্জাতিক অঙ্গনে কিছু জিততে না পারা। ব্রাজিলকে তাদের মাটিতেই হারিয়ে কোপা আমেরিকা জয়ের মধ্য দিয়ে সেই অপূর্ণতা ঘুচে যায়। একই সঙ্গে ২৮ বছরের শিরোপা খরা কাটে আর্জেন্টিনার।

 

এ বছর আরেকটি শিরোপা জিতেছে তারা; ইউরোপিয়ান চ্যাম্পিয়ন ইতালিকে হারিয়ে উঁচিয়ে ধরে ফিনালিস্সিমা ট্রফি। ক্যারিয়ারের গোধূলী বেলায় এসে দেশকে আরেকটি বিশ্বকাপ উপহার দেওয়ার স্বপ্ন দেখছেন পিএসজি তারকা।

 

মেসি বলেন, ‘আমি বিশ্বকাপ শুরুর দিন গুনছি। সত্যি বলতে, কিছুটা উদ্বিগ্নও আমি। আমরা এখন এই অবস্থায়, কী হতে যাচ্ছে? এটা আমার শেষ বিশ্বকাপ, কেমন কাটবে টুর্নামেন্টটা?’ একদিকে, বিশ্বকাপে যেতে তর সইছে না, একই সঙ্গে বিশ্বকাপটা সফল করতেও আমি মরিয়া।’

 

ক্যারিয়ারে এই নিয়ে পঞ্চম বিশ্বকাপ খেলতে যাচ্ছেন মেসি। বিশ্বসেরার হওয়ার অভিযানে সবচেয়ে কাছাকাছি গিয়েছিলেন ২০১৪ বিশ্বকাপে। সেবার ফাইনালে জার্মানির বিপক্ষে যোগ করা সময়ের শেষ মুহূর্তে গোল খেয়ে শিরোপা হাতছাড়া করে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

 

একুশে সংবাদ/এসএপি