ঢাকা শুক্রবার, ০৯ ডিসেম্বর, ২০২২, ২৫ অগ্রহায়ণ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

ধর্ষণ মামলায় গ্রেফতার নেপালের ক্রিকেটার


Ekushey Sangbad
স্পোটর্স ডেস্ক
০৭:৫৩ পিএম, ৬ অক্টোবর, ২০২২
ধর্ষণ মামলায় গ্রেফতার নেপালের ক্রিকেটার

নেপালের ক্রিকেটার সন্দ্বীপ লামিচানেকে গ্রেফতার করেছে পুলিশ। ধর্ষণের অভিযোগে করা মামলায় গ্রেফতারি পরোয়ানা জারির প্রায় এক মাস পর বৃহস্পতিবার দেশে ফিরেছিলেন লামিচানে। কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের পরপরই তাকে আটক করে নিয়ে যায় পুলিশ।



নেপাল ক্রিকেট দলের অধিনায়ক ও তারকা এ লেগ স্পিনারের বিরুদ্ধে কদিন আগে ধর্ষণের অভিযোগ তোলেন ১৭ বছর বয়সী এক কিশোরী। ধর্ষণের শিকার কিশোরী জানিয়েছেন, তিনি সন্দ্বীপ লামিচানের ভক্ত। বিশ্বের অন্যতম সেরা এই লেগ স্পিনারের সঙ্গে হোয়াটসঅ্যাপ ও স্ন্যাপচ্যাটে যোগাযোগ হতো। লামিচানেই প্রথম তাকে দেখা করার প্রস্তাব দেন।

 

ধর্ষণের অভিযোগের তোলার দিন কয়েক পর কাঠমান্ডুর একটি আদালত লামিচানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে। এ ঘটনায় নেপালের অধিনায়কত্বও হারান এই ক্রিকেটার। বহিস্কৃত হয়েছেন নেপালের ক্রিকেটের সব কার্যক্রম থেকে।

 

এই লেগ স্পিনারকে দেশে ফেরাতে ইন্টারপোলের সহায়তা নিয়েছিল নেপাল পুলিশ। তবে তাকে গ্রেফতারে বেশি বেগ পেতে হয়নি। এক ফেসবুক বার্তায় নিজেকে নির্দোষ দাবি করে দেশে ফেরার ঘোষণা দিয়েছিলেন লামিচানে। সেখানেই জানিয়েছিলেন কবে কখন কোন ফ্লাইটে ফিরছেন তিনি। সেই সঙ্গে আসন্ন বিপদ আঁচ করতে পেরে আইনি লড়াই চালিয়ে যাওয়ারও ঘোষণা দিয়েছেন তিনি।


২০১৬ সালে  নেপালের অনূর্ধ্ব -১৯ দলের অধিনায়ক হন লামিচানে। ২০১৮ সালেই খুলে যায় তার জাতীয় দলের দরজা। একই বছর আইপিএলে দিল্লি ক্যাপিটালস তাকে দলে ভেড়ায়। লামিচানে নেপালের প্রথম এবং একমাত্র ক্রিকেটার হিসেবে আইপিএলে খেলেছেন।

 

২০২১ সালে নেপাল জাতীয় দলের অধিনায়ক জ্ঞানেন্দ্র মল্লকে শৃঙ্খলাভঙ্গের দায়ে দল থেকে বাদ দিলে অধিনায়কত্ব পান লামিচানে।

 

একুশে সংবাদ/এসএস