ঢাকা সোমবার, ১৫ আগস্ট, ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
Janata Bank
Rupalibank

আজ টেবিল টেনিসে বাংলাদেশের প্রতিপক্ষ স্বাগতিক ইংল্যান্ড


Ekushey Sangbad
স্পোটর্স ডেস্ক
০১:৪৫ পিএম, ৩০ জুলাই, ২০২২
আজ টেবিল টেনিসে বাংলাদেশের প্রতিপক্ষ স্বাগতিক ইংল্যান্ড

 

বার্মিংহাম কমনওয়েলথ গেমসের দ্বিতীয় দিনের খেলায় আজ স্বাগতিক ইংল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ পুরুষ টেবিল টেনিস দল। সাঁতারে সুইমিংপুলে নামবেন সোনিয়া খাতুন ও সুকুমার রাজবংশী। ভারোত্তোলনে অংশ নেবেন আশিকুর রহমান তাজ ও মারজিয়া হাসান ইকরা।

 

বার্মিংহামে প্রথম দিনটা বাংলাদেশের ক্রীড়াবিদদের জন্য ছিল মিশ্র অনুভূতির। বক্সার সুরো কৃষ্ণ চাকমা উচ্চ রক্তচাপের কারণে রিংয়েই নামতে পারেননি। অন্য দুই বক্সার রিংয়ে নামার অপেক্ষায়। ১ আগস্ট ফেদারওয়েট বক্সার সেলিম হোসেন রিংয়ে নামবেন, তাঁর প্রতিপক্ষ এখনো ঠিক হয়নি। ২ আগস্ট ওয়েল্টার ওয়েইট ক্যাটাগরিতে হোসেন আলি মুখোমুখি হবেন উগান্ডার ওয়েন আইজ্যাক কিবিরার।

 

ছেলেদের ৫০ মিটার বাটারফ্লাই সাঁতারের হিটে আট জনের মধ্যে অষ্টম হয়েছেন বাংলাদেশের মাহমুদুন নবী নাহিদ। ২৬.২৫ সেকেন্ডে সাঁতার শেষ করা নাহিদ এই ইভেন্টে অংশ নেয়া ৫৪ জনের ভেতর হয়েছেন ৪১তম। ৫০ মিটার ব্রেস্টস্ট্রোকে মরিয়ম আক্তার সময় নিয়েছেন ৩৭.৯০ সেকেন্ড, অংশগ্রহণকারী ৩৪ জনের মধ্যে হয়েছেন ৩০ তম।

 

টেবিল টেনিস পুরুষ দলগততে বাংলাদেশ কাল পেয়েছে দুই জয়, ফিজির বিপক্ষে ৩-০ সেটের সহজ জয়ের পর গায়ানার বিপক্ষে ৩-২ সেটে কষ্টার্জিত জয় পেয়েছেন রামহিম লিয়ান বম,মুফরাদুল হামজা,মুহতাসিন আহমেদ হৃদয় ও রিফাত সাব্বিররা। গ্রুপ ওয়ানে দুটি করে জয় নিয়ে সমান পয়েন্টে শীর্ষে বাংলাদেশ ও ইংল্যান্ড। আজ স্থানীয় সময় দুপুর ১২টায় গ্রুপ সেরার জন্য লড়বে ইংল্যান্ড ও বাংলাদেশ।

 

জিমন্যাস্টিকসে পুরুষ দলগত বিভাগে সাব-ডিভিশন থ্রি'তে বাংলাদেশ ১১ দলের ভেতর নবম হয়ে শেষ করেছে। ব্যক্তিগত ভল্ট ইভেন্টে আলি কাদের ১২তম ও আবু সাইদ রাফি ১৬তম হয়েছেন। সেরা আটে সুযোগ না মেলায় এই ইভেন্টে পদকের লড়াইতে তারা থাকতে পারছেন না।

 

আজ দ্বিতীয় দিনের খেলায় সাঁতারে ছেলেদের ১০০ মিটার ব্রেস্টস্ট্রোকের হিটে অংশ নেবেন সুকুমার রাজবংশী। মেয়েদের ৫০ মিটার ফ্রি-স্টাইলে অংশ নেবেন সোনিয়া খাতুন।

 

ভারোত্তলনে পুরুষদের ৫৫ কেজি ওজনশ্রেণীতে অংশ নেবেন আশিকুর রহমান তাজ, মেয়েদের ৪৯ কেজিতে অংশ নেবেন মারজিয়া আকতার ইকরা।

 

একুশে সংবাদ.কম/জা.হা